Molestation : ছাত্রীকে একা পেয়ে ক্লাসে শ্লীলতাহানি, গুরুতর অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে

এক কলেজ ছাত্রীকে ক্লাসে একা পেয়ে শ্লীলতাহানির অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার পতিরাম যামিনী মজুমদার মেমোরিয়াল কলেজে। এদিকে অভিযোগ পেতেই অধ্যাপকের ক্লাস সাসপেন্ড করল কলেজ কর্তৃপক্ষ। 

Asianet News Bangla | / Updated: Dec 02 2021, 07:00 AM IST

পতিরাম : এক কলেজ ছাত্রীকে ক্লাসে একা পেয়ে শ্লীলতাহানির অভিযোগ অধ্যাপকের বিরুদ্ধে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার পতিরাম যামিনী মজুমদার মেমোরিয়াল কলেজে। এদিকে অভিযোগ পেতেই অধ্যাপকের ক্লাস সাসপেন্ড করল কলেজ কর্তৃপক্ষ। মঙ্গলবার বিকেলে ঘটনাটি ঘটেছে পতিরাম কলেজে। এদিকে ওই ঘটনায় মৌখিকভবে পুলিশ ও কলেজ কর্তৃপক্ষকে অভিযোগ জানিয়েছে ওই ছাত্রী। বুধবার ওই অধ্যাপক কলেজে আসতেই কলেজ থেকে বের করে দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। পাশাপাশি উজিসির গাইডলাইন অনুযায়ী ওই ঘটনায় জন্য তদন্ত কমেটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

জানা গেছে, গতকাল বিকেলে পতিরাম যামিনী মজুমদার মেমোরিয়াল কলেজে সংস্কৃত বিভাগের অধ্যাপক সুবীর কুন্ডুর বিরুদ্ধে অভিযোগ ওঠে ।  কলেজে ছাত্রীকে ক্লাসে একা পেয়ে শ্লীলতাহানি করেন ওই অধ্যাপক। ওই ছাত্রীর চিৎকারে শুনেই  সকলে ছুটে আসেন। পরিস্থিতি বেগতিক দেখেই সেখান থেকে সরে যান ওই অধ্যাপক। এদিকে বিষয়টি জানাজানি হতেই কলেজ চত্বরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তার উপর আবার কলেজে অনুপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রিন্সিপাল রামকৃষ্ণ মন্ডল। বুধবার বিষয়টি জানতে পেরে আজকের মত তিনি সংস্কৃতি বিভাগের ক্লাস সাসপেন্ড করেন এবং অভিযোগ ওঠা ওই অধ্যাপককে বাড়ি যাওয়ার নির্দেশ দেন। 

আরও পড়ুন-Mamata Vs Congress: মমতার পুরোনো ষড়যন্ত্র, পিছনে আছেন মোদী - বিস্ফোরক অধীর

আরও পড়ুন-Sovan-Baisakhi: বৈশাখীর সন্তানের বাবা হলেন শোভন, অপেক্ষা এবার বিবাহ বিচ্ছেদের

আরও পড়ুন-Kolkata Airport: করোনার নয়া নির্দেশিকা কলকাতা বিমানবন্দরে, বাধ্যতামূলক হল RT-PCR টেস্ট

 

পুরো বিষয়টি মৌখিক ভাবে ছাত্র ইউনিয়ন, কলেজ কর্তৃপক্ষ ও পুলিশকে বিষয়টি জানানো হয়েছে৷ অভিযোগ উঠতেই কলেজের অধ্যক্ষ রামকৃষ্ণ মন্ডল এনিয়ে তদন্ত কমিটি গঠন করেছেন এবং এর তদন্তও শুরু করে দিয়েছেন। অভিযোগ প্রমাণিত হলেই ওই অধ্যাপকের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন অধ্যক্ষ রামকৃষ্ণ । এবিষয়ে পতিরাম কলেজের প্রিন্সিপাল রামকৃষ্ণ বলেন, 'মঙ্গলবার আমি কলেজের কাজে বাইরে গিয়েছিলাম। বিকেলে এক ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ পেয়েছি। আমরা সাথে সাথেই ওই অধ্যাপকের কাছে কারণ জানতে চেয়েছি। পাশাপাশি বুধবার কলেজে আসার পরে কলেজে না আসার নির্দেশ দিয়েছি ওই অধ্যাপককে। আপাতত ওই অধ্যাপকের ক্লাস সাসপেন্ড করা হয়েছে। আমরা একটা তদন্ত কমেটি গঠন করেছি। দোষী প্রমাণিত হলেই কঠোর শাস্তিমূলকব্যবস্থা নেওয়া হবে'। অন্যদিকে পতিরাম যামিনী মজুমদার মেমোরিয়াল কলেজ তৃণমূল পরিষদের ছাত্র ইউনিটের সম্পাদক রুবেল মন্ডল বিষয়টি জানা নেই বলে জানিয়েছেন। পুরো ঘটনা তারাও খতিয়ে দেখবেন বলেছেন। শুধু তাই নয় অভিযোগ প্রমাণিত হলে পরে  ছাত্র-ছাত্রীদের জন্য তারা লড়বেন। অন্যদিকে, অভিযোগের ভিত্তিতে ওই অধ্যাপককে জিজ্ঞাসাবাদ করা হলে  অধ্যাপক পুরো বিষয়টি অস্বীকার করেছেন।

Share this article
click me!