স্বামীজির পর নেতাজির জন্মদিনেও Corona Test-র নয়া লক্ষ্যমাত্রা ডায়মন্ড হারবারে, নেপথ্যে অভিষেক

নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকীতে ম্যাজিক ফিগারের করোনা টেস্ট হবে দক্ষিণ ২৪ পরগনাতে। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের ৭টি বিধানসভা কেন্দ্র ও মোট ১৪টি থানা এলাকায় চলবে এই কাজ।

Jaydeep Das | Published : Jan 22, 2022 3:24 PM IST

স্বামীজির জন্মদিনে রেকর্ড মাত্রার করোনা টেস্টের লক্ষ্যমাত্রা নিয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় (Diamond Harbor MP Abhishek Banerjee)। এবার নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মদিনেও ফের নেওয়া হল রেকর্ড সংখ্যা করোনা টেস্টের লক্ষ্যমাত্রা। এদিকে রাত পোহালেই নেতাজি জয়ন্তী। যা নিয়ে সাড়া রাজ্য তো বটেই সাজ সাজ রব রয়েছে গোটা দেশেই। এমতাবস্থায় ডায়মন্ড হারবার জেলা পুলিশের পক্ষ থেকে শনিবার একটি সাংবাদিক সম্মেলন ডাকা হয়। এদিনের সাংবাদিক বৈঠকে ডায়মন্ড হারবারের জেলা পুলিশ সুপার অভিজিৎ ব্যানার্জী জানান বিবেকানন্দের জন্মবার্ষিকীতে যেমন ম্যাজিক ফিগারের ব়্যাপিড অ্যান্টিজেন টেস্ট হয়েছিল ঠিক তেমন ভাবে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকীতে (birth anniversary of Netaji Subhash Chandra Bose) ম্যাজিক ফিগারের করোনা টেস্ট (magic figure Corona test) হবে দক্ষিণ ২৪ পরগনাতে। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের (Diamond Harbor Lok Sabha constituency) ৭টি বিধানসভা কেন্দ্র ও মোট ১৪টি থানা এলাকায় চলবে এই কাজ।

 

এদিকে ২২ জানুয়ারি রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফে জারি করা করোনা বুলেটিন বলছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮২ হাজারের বেশি করোনা পরীক্ষা হয়েছে। যা সাম্প্রতিক সময়ে নতুন রেকর্ড। এদিকে এদিন অনেকটাই কমেছে পজেটিভিটি রেট। বর্তমানে ২২ জানুয়ারির বুলেটিন বলছে রাজ্যে বর্তমান করোনা পজেটিভিটি রেট দাঁড়িয়েছে ১১.১৩ শতাংশে। এদিকে দক্ষিণ ২৪ পরগনার অবস্থা সম্পর্কে বলতে গিয়ে জেলা পুলিশ সুপার জানান, ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় গত ৮ জানুয়ারি কোভিড পরিস্থিতি নিয়ে আমাদের সঙ্গে একটি বৈঠক করেন। সেখানে করোনা ঠেকাতে কিছু রূপরেখা তিনি বাতলে দেন। ওই দিনের বৈঠকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ্য আধিকারিকেরা ছিলেন। ওই রূপ রেখা মেনেই বর্তমানে কাজ চলছে। এমনকী সাংসদ যে নির্দেশ দিয়েছিলেন তা ৪৮ ঘণ্টার মধ্যেই বাস্তবায়িত করা হয়।

আরও পড়ুন-বৌদির বাড়িতে মদ্যপান করিয়ে কিশোরীকে ধর্ষণ নাবালকের, ব্যাপক চাঞ্চল্য বারাসাতে

আরও পড়ুন- ইন্ডিয়া গেটে বসছে নেতাজীর বিশাল স্ট্যাচু, কিন্তু মূর্তি তৈরির নেপথ্যে রয়েছেন কোন শিল্পী

এদিকে এর আগে আগামী ২৮ ফ্রেরুয়ারি পর্যন্ত ডায়মন্ড হারবারে তাঁর সংসদীয় এলাকায় সব রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ বন্ধ থাকবে বলে আগেই জানিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরই স্বামীজির জন্মদিনেই নতুন করে জোর দেওয়া করোনা টেস্টের উপর। ওই দিনভর ডায়মন্ড হারবার সংসদীয় এলাকাতেই শুধুমাত্র ৩০ হাজারের বেশি করোনা টেস্ট করা হয়। এমতাবস্থায় নেজাজির জন্মদিনে ম্যাজিক ফিগারের লক্ষ্যমাত্রা পূরণ হয় কিনা এখন সেটাই দেখার। এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার পারা অনেকটাই কমেছে। আক্রান্ত হয়েছেন ৯ হাজারের কিছু বেশি মানুষ।

আরও পড়ুন- বাড়ছে নমুনা পরীক্ষা, কমছে সংক্রমণের হার, একনজরে গত ২৪ ঘণ্টায় বাংলার করোনা চিত্র

Share this article
click me!