Covid Update : বাড়ছে নমুনা পরীক্ষা, কমছে সংক্রমণের হার, একনজরে গত ২৪ ঘণ্টায় বাংলার করোনা চিত্র

২২ জানুয়ারির করোনা বুলেটিন বলছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবলে পড়েছেন ৯ হাজার ১৯১ জন। এই সংখ্যাটাই আগের দিন ছিল ৯,১৫৪ জন

Jaydeep Das | Published : Jan 22, 2022 2:59 PM IST

খুব একটা বাড়ল না বাংলার করোনা সংক্রমণ (Corona infection in Bengal)। গতকালের পর এদিনও বাংলার করোনা গ্রাফ রয়েছে ৯ হাজারের নীচেই। রাজ্যের স্বাস্থ্য দপ্তর থেকে প্রকাশিত ২২ জানুয়ারির করোনা বুলেটিন (Corona Bulletin of January 22) বলছে গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবলে পড়েছেন ৯ হাজার ১৯১ জন। এই সংখ্যাটাই আগের দিন ছিল ,১৫৪ জন। এদিকে এখনও পর্যন্ত বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা (total number of corona cases in Bengal) দাঁড়িয়েছে ১৯ লক্ষ ৫৮ হাজার ২৬৫ জন। পাশাপাশি এখনও পর্যন্ত বাংলার বুকে করোনার কারণে প্রাণ হারিয়েছেন ২০ হাজার ৩০২ জন। অন্যদিকে এখনও পর্যন্ত গোটা রাজ্যে করোনার কবল থেকে মুক্ত হয়েছেন ১৮ লক্ষ ১৪ হাজার ৩০৬ জন। পাশাপাশি বর্তমানে বাংলার ডিসচার্জ রেট দাঁড়িয়েছে ৯২.৬৫ শতাংশ। পাশাপাশি মৃত্যু হার দাঁড়িয়েছে ১.০৪ শতাংশ।

তবে উল্লেখযোগ্য ভাবে এদিন রাজ্যে নুমনা পরীক্ষার হার অনেকটাই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৮২ হাজারের বেশি করোনা পরীক্ষা হয়েছে বলে দেখা যাচ্ছে। তবে এদিন অনেকটাই কমেছে পজেটিভিটি রেট। বর্তমানে ২২ জানুয়ারির বুলেটিন বলছে রাজ্যে বর্তমান করোনা পজেটিভিটি রেট দাঁড়িয়েছে ১১.১৩ শতাংশে। পাশাপাশি্ বর্তমানে ১ লক্ষ ২০ হাজার ৪৬৩ জন রোগী হোম আইসোলেশনে আছেন বলে জানা যাচ্ছে। অন্যদিকে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ৯৮৯ জন রোগী। পাশাপাশি সেফ হোমে রয়েছেন ২০৫ জন রোগী। অন্যদিকে ২২ জানুয়ারি দিনভর রাজ্যে ৭ লক্ষ ৪৮ হাজার ১৪৬টি টিকা ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে ১ লক্ষ ১৭ হাজারের বেশি মানুষ এদিনই করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন-বৌদির বাড়িতে মদ্যপান করিয়ে কিশোরীকে ধর্ষণ নাবালকের, ব্যাপক চাঞ্চল্য বারাসাতে

আরও পড়ুন-দমদমের কাছে চলন্ত ট্রেনেই তরুণীর শ্লীলতাহানি, ফেসবুক লাইভেই আটকাল ছিনতাই

এদিকে এদিনই সংক্রমণে শীর্ষে রয়েছে কলকাতা। গতকালও ছিল একই রেকর্ড। ২১ জানুয়ারির বুলেটিনে দেখা যাচ্ছিল কলকাতায় গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১৩৭৫ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। পাশাপাশি তালিকায় দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় করোনা আক্রান্ত হয়েছেন ১৩১৭ জন। মৃত্যু হয়েছে ৪ জনের। এদিকে বাংলার পাশাপাশি করোনা উদ্বেগ বাড়ছে গোটা দেশেই। গত একদিনে সাড়া ভারতে ৩ লাখ ৩৭ হাজার নতুন করে করোনার কবলে পড়েছেন। এই নিয়ে লাগাতার তৃতীয় দিন ৩ লক্ষের বেশি রিপোর্ট হল গোটা দেশে। আর তাতেই নতুন করে বেড়েছে উদ্বেগ। শেষ ২৪ ঘন্টায় দেশে করোনার কারণে ৪৮৮ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন-ইন্ডিয়া গেটে বসছে নেতাজীর বিশাল স্ট্যাচু, কিন্তু মূর্তি তৈরির নেপথ্যে রয়েছেন কোন শিল্পী

Share this article
click me!