করোনা মোকাবিলায় বিশেষ উদ্যোগ, পুজো উদ্যোক্তাদের জন্য টিকা শিবির উত্তর দিনাজপুরে

শুক্রবার রায়গঞ্জ পুরসভার বড় পুজো কমিটিগুলোর সদস্যদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছিল জেলা প্রশাসন। তাঁদের জন্য বিশেষ শিবিরের আয়োজন করা হয়। আগামী দিনে জেলার প্রায় সব জায়গাতেই এই শিবির চলবে বলে জানানো হয়েছে।

Asianet News Bangla | Published : Sep 10, 2021 5:19 PM IST / Updated: Sep 10 2021, 11:54 PM IST

রাজ্যে করোনার গ্রাফ নিম্নমুখী হলেও উদ্বেগ এখনও কাটেনি। চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ। এই পরিস্থিতিতে আর একমাস পরেই দুর্গাপুজো। তার প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। শুরু হয়ে গিয়েছে মণ্ডপ তৈরির কাজ। তবে দুর্গাপুজোর সময় করোনা যাতে বাড়তে না পারে তার জন্য এবার পুজো উদ্যোক্তাদের করোনার টিকা দেওয়া শুরু হল উত্তর দিনাজপুরে। 

শুক্রবার রায়গঞ্জ পুরসভার বড় পুজো কমিটিগুলোর সদস্যদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছিল জেলা প্রশাসন। তাঁদের জন্য বিশেষ শিবিরের আয়োজন করা হয়। আগামী দিনে জেলার প্রায় সব জায়গাতেই এই শিবির চলবে বলে জানানো হয়েছে। এদিন সকাল ১০টা থেকে রায়গঞ্জের তুলসীতলা প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই বিশেষ টিকাকরণ শিবিরে আয়োজন করা হয়। পুজো কমিটির সদস্যদের টিকাকরণের উদ্যোগ রাজ্যের মধ্যে এই প্রথম বলে জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে। এই উদ্যোগে স্বাগত জানিয়েছেন পুজো কমিটির সদস্যরা। 

আরও পড়ুন- কেবিসির মঞ্চে মহুয়া মৈত্র, অমিতাভকে ধন্যবাদ সাংসদের

আরও পড়ুন- ভেদাভেদ ভুলে ফের 'দুয়ারে সরকার' শিবিরে হাজির বিজেপি, ফর্ম ফিলআপে সাহায্য বুথ সভাপতির

করোনা পরিস্থিতিতে যাবতীয় বিধিনিষেধ মেনে পুজো করার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। এদিকে অক্টোবরেই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। তাই আগে থেকেই প্রস্তুত উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। পুজোর সময় সংক্রমণ যাতে বাড়তে না পারে তার জন্যই এই টিকাকরণ শিবিরের আয়োজন করা হয়েছিল। 

এই শিবিরে ১০টি পুজো কমিটির সঙ্গে জড়িত ব্যক্তিদের করোনার টিকা দেওয়া হবে বলে জেলা প্রশাসনের তরফে জানানো হয়েছে। করোনার তৃতীয় ঢএউ রুখতেই এই অভিনব উদ্যোগ। এই উদ্যোগে খুশি পুজো কমিটির উদোক্তারা। প্রশাসনের প্রশংসা শোনা গিয়েছে তাঁদের মুখে। আর বাড়ির পাশেই এই বিশেষ ক্যাম্প হওয়ায় বেশ সুবিধা হচ্ছে বলেও জানিয়েছেন তাঁরা।

 আরও পড়ুন- উপনির্বাচনের আগে শাহি-সাক্ষাৎ শুভেন্দুর, কথা রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে

এই শিবির প্রসঙ্গে জেলাশাসক অরবিন্দ কুমার মীনা বলেন, "রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী এই বিশেষ শিবির তৈরি করা হয়েছে৷ এরপর জেলা প্রশাসনের তরফে জেলার ৪টি পুরসভার বাজারগুলিতে বিশেষ টিকাকরণ শিবির করবে জেলা প্রশাসন।"

Police and BJP clash in NRS hospital during Abhijit Sarkar body handed over  RTB

Share this article
click me!