টিকা নিতে এসে কোভিড আক্রান্ত হওয়ার সম্ভাবনা, দুয়ারে সরকারের মত বাড়ি বাড়ি টিকা দেওয়ার দাবি জনতার

  • হাওড়া পুরসভা এলাকায় টিকা নেওয়ার লম্বাই লাইন
  • মানা হচ্ছে না স্বাস্থ্য সংক্রান্ত নিয়ম বিধি 
  • করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা 
  • বাড়ি বাড়ি টিকা দেওয়ার দাবি জনতার 

Asianet News Bangla | Published : Apr 21, 2021 4:38 PM IST / Updated: Apr 21 2021, 10:10 PM IST

করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে রাজ্যে। প্রতিদিনই হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনাভাুরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের। ব্যতিক্রম নয় হাওড়া শহর এলাকা। আতঙ্কিত মানুষ সব কাজ ফেলে ভ্যাকসিন নিতে চাইছেন তড়িঘড়ি করে।তাই ভোর থেকেই প্রচন্ড গরমকে উপেক্ষা করে হাওড়া শহরের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র এবং হাওড়া হাসপাতালে দীর্ঘ লাইন চোখে পড়ছে। আর সেই লম্বা লাইনে রীতিমত শিকেয় উঠেছে কোভিড স্বাস্থ্যবিধি। মানা হচ্ছে না নিরাপদ শারীরিক দূরত্ব বিধি। তাতেই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বাড়ছে। 

জলপাইগুড়ির সঙ্গেও নিবিড় যোগাযোগ ছিল প্রয়াত কবি শঙ্খ ঘোষের, উকিলপাড়ায় ছিল তাঁর যাতায়াত ...

 ভ্যাকসিন নিতে এসে করোনা সংক্রমনের যথেষ্ট সম্ভাবনা থাকছে। বিশ্বজিৎ সাহা নামে এক ব্যক্তি জানান লাইনে দাঁড়িয়ে ভ্যাকসিন পাওয়া যাবে কিনা জানেন না তবে কোভিড আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে প্রবল। পার্থ সাঁতরা নামে সালকিয়ার এক বাসিন্দা বলেন মোবাইলে কলার টিউনে দূরত্ব বজায় রাখার কথা বলা হচ্ছে অথচ টিকাকরণ কেন্দ্রে সেই সব নিয়মবিধির কিছুই মানা হচ্ছেনা।স্বাস্থ্য দপ্তর একেবারেই উদাসীন বলে তিনি অভিযোগ করেন। তার অনুরোধ দুয়ারে সরকারের মাধ্যমে বাড়িবাড়ি গিয়ে ভ্যাকসিন দেওয়া হোক।

করেনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গের প্রকোপ, বৃহস্পতিবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ বেলুড় মঠ .

গত কুড়ি দিনে হাওড়া পুরসভা এলাকায় আক্রান্তের সংখ্যা প্রায় ১৬০০ জন। জেলার তিনটি কোভিড হাসপাতলে পাঁচশোর বেশি মানুষ ভর্তি আছেন। সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ায় হাওড়া পুরসভা পরিচালিত কুড়িটি আরবান প্রাইমারি হেলথ সেন্টার ও হাওড়া হাসপাতালে ভ্যাকসিন দেওয়া হচ্ছে।ভোর থেকেই ভ্যাকসিনের জন্য লাইনে দাঁড়াচ্ছেন সাধারণ মানুষ। কয়েকশো মানুষ লাইনে দাঁড়িয়ে থাকায় তাদের সকলকে টোকেন দেওয়া সম্ভব হচ্ছে না। অনেকের টোকেন সংগ্রহ এবং ভ্যাকসিন নিতে  দু তিন দিন সময় লেগে যাচ্ছে। ভিড়ের চাপে নিরাপদ দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। লাইনে দাঁড়ানো মানুষের আশঙ্কা তাই ভ্যাকসিন নেওয়ার আগেই তারা কোভিডে সংক্রমিত হতে পারেন। এই নিয়ে তারা আতঙ্কিত। জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর চাহিদা অনুযায়ী ভ্যাকসিনের যোগান না থাকার কারণে সমস্যা দেখা দিয়েছে।সবাই চাইছেন ভ্যাকসিন নিতে।ফলে ভিড় হচ্ছে।স্বাস্থ্য দপ্তর থেকে এই সমস্যা মেটানোর চেষ্টা চলছে।নিরাপদ দূরত্ব বজায় রাখতে মানুষকে সচেতন হতে হবে।

একই দিনে পিতাপুত্রের ভাগ্য পরীক্ষা, শুভ্রাংশুর হাত ধরে ষষ্ঠ দফায় ভোট ময়দানে বিজেপির মুকুল রায় ...

Share this article
click me!