পার্টির মিটিংএ সিপিএম নেতাকে নগ্ন মহিলার ভিডিও কল, ফোন রিসিভের পর কী হল

পার্টির মিটিংএর নগ্ন মহিলার ভিডিও কল রিসিভ করেন সিপিএম নেতা। সিপিএম নেতাকে ব্ল্যাকমেল করা হয় বলে অভিযোগ। সাইবার ক্রাইম থানার দ্বারস্থ হন তিনি।

Saborni Mitra | Published : Apr 5, 2022 9:42 AM IST

বড়সড় সাইবার ক্রাইমের শিকার হলেন এক সিপিএম নেতা। এক নগ্ন মহিলার ভিডিও কল রিসিভ করেছিলেন তিনি। হোয়াটঅ্যাপ বা ফেসবুক ম্যাসেঞ্জারের অচেনা নম্বর থেকে  আসা ভিডিও কল রিসিভ করে রীতিমত বিপাকে পড়েন তিনি। তিনি চন্দননগরের  সিপিএম গোপাল শুক্লা। সেই নগ্ন মহিলার কয়েক সেকেন্ড ভিডিও দেখার পরই শুরু হয় ব্ল্যাকমেল। কিন্তু তাতে পা না দিয়ে গোপাল শুক্লা পুলিশের দ্বারস্থ হন। চন্দননগর সাইবার ক্রাইমের দ্বারস্থ হয়েই প্রাথমিকভাবে নিষ্কৃতি পান। 

নগ্ন মহিলার কল
ঘটনার সূত্রপাত রবিবার। একটি বৈঠকে ছিলেন চন্দননগরের সিপিএম নেতা গোপাল শুক্লা। সেই সময়ই তাঁর মোবাইলেই একটি ভিডিও কল আসে। কিন্তু নম্বরটি অপরিচিত। তা সত্ত্বেও ফোন রিসিফ করেন তিনি। সেই সময়ই ভিডিও কলে ভেসে ওঠে এক নগ্ন মহিলার ছবি। যেমনটা অন্যান্য ভিডিও কলগুলিতে হয়ে থাকে। পুরো স্ক্রিন জুড়ে নগ্ন মহিলার ছবি।এক কোনে সিপিএম নেতার ছবি। মাত্র কয়েক সেকেন্ড কথা - তারপরই শুরু হয়ে যায় ব্ল্যাকমেল। 

কলে ব্ল্যাকমেল
দাবি করা হয় টাকার। টাকা না দিলে ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।  বলা হয় সিপিএম নেতা ও নগ্ন মহিলার ভিডিও কলের ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হবে। তা ছড়িয়ে দেওয়া হবে। তাই মান সম্মান বাঁচাতে সিপিএম নেতার কাছ থেকে মোটা টাকার দাবি করা হয়। 

থানায় ছোটেন নেতা
কিন্তু সিপিএম নেতা সেই দাবি মানতে নারাজ। গোপাল শুক্লার কথায় তিনি কোনও অন্যায় করেননি। তাই ভয় তিনি পাবেন না। একটি ফোন এসেছিলেন তাঁর মোবাইলে, সেটি তিনি রিসিভ করেছেন মাত্র। এরমধ্যে আর অন্য কোনও কথা থাকতে পারে না। তাই তিনি অন্যপ্রান্তে থাকা অপরাধীদের টাকার দাবি না মিটিয়ে সোজা চলে যান চন্দননগর পুলিশের কাছে। সাইবার ক্রাইম দফতের অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রের খবর পায়েল রেড্ডির নাম করে এক মহিলা ফোন করেছিলেন গোপাল শুক্লাকে। এজাতীয় ঘটনা এটাই প্রথম নয়। এর আগেও একাধিক এজাতীয় ঘটনার ঘটেছে। অনেকেই সাইবার ক্রাইম দফতের অভিযোগ দায়ের করেন। কিন্তু অনেকেই আবার মান সম্মান বাঁচাতে ব্ল্যাকমেলারদের দাবি পুরণ করছেন। 

শেষকথা
সম্প্রতি পুলিশ সাইবার লাইটস রিস্ক ভিসন নামে একটি ইউটিব চ্যানেল লঞ্চ করেছে। সেখানে সিম কার্ড কেনা থেকে স্মার্টফোন ব্যবহার করে কীকী ভাবে প্রতারণার শিকার হতে পারেন সবকিছুই বিস্তারিতভাবে বলা হয়েছে। পাশাপাশি ব্যাঙ্ক প্রতারণার কথাও জানান হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে এজাতীয় প্রতারণা থেকে কীকরে মুক্তি পাওয়া যায় তার কথাও বলা হয়েছে।   

বাথরুমে একটি নীল রঙের মগ রাখুন, সেটাই হবে আপনার সুখের চাবিকাঠি

কান দিয়ে যায় চেনা, নতুন মানুষের সঙ্গে বন্ধুত্ব করার আগে নজর দিন তার কানে

শ্রীলঙ্কার মত পরিস্থিতি হতে পারে, কিছু রাজ্যের প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রীর কাছে উদ্বেগ আমলাদের

Share this article
click me!