'তৃণমূলে আসতেই হবে', ঝালদায় কংগ্রেস কাউন্সিলর খুনে সিবিআই তদন্তে নামার আগেই ভাইরাল অডিও

ঝালদায় কাউন্সিলর হত্যাকাণ্ডে ভাইরাল অডিও।  এদিকে তার পরের দিনই ঝালদায় কাউন্সিলর হত্যাকাণ্ডে সিবিআই  তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এদিকে আদালতের নির্দেশ পেয়ে তদন্তে নামার আগেই ভাইরাল হয় একটি অডিও।

Web Desk - ANB | Published : Apr 5, 2022 9:16 AM IST / Updated: Apr 05 2022, 02:52 PM IST

ঝালদায় কাউন্সিলর হত্যাকাণ্ডে ভাইরাল অডিও। ২০ দিনের মধ্য়েই পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু হত্যাকাণ্ডের কিনা করেছে রাজ্য পুলিশের সিট। এদিকে তার পরের দিনই ঝালদায় কাউন্সিলর হত্যাকাণ্ডে সিবিআই  তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এদিকে আদালতের নির্দেশ পেয়ে তদন্তে নামার আগেই ভাইরাল হয় একটি অডিও। যেখানে শোনা যাচ্ছে, কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুকে রীতিমত হুমকির স্বরে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিচ্ছেন এক তৃণমূল কর্মী। জানা গিয়েছে, ওই তৃণমূল কর্মীর নাম অমল কান্দু। এই অডিও ক্লিপিং প্রকাশ্যে আসতেই আরও বাড়ল জটিলতা। অডিওতে কন্ঠস্বর যে তারই, স্বীকারও করে নিয়েছেন অমল কান্দু। তবে এই অডিওটি সত্যতা যাচাই করে দেখেনি এশিয়ানেট নিউজ বাংলা।

'তোমাকে তৃণমূলে আসতেই হবে'

তপন কান্দু হত্যাকাণ্ডে  আদালতের নির্দেশ পেয়ে সিবিআই তদন্তে নামার আগেই ভাইরাল হয়েছে একটি অডিও। যেখানে  পুরুলিয়ার ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর সঙ্গে  তৃণমূল কর্মীর নাম অমল কান্দুর কথোপকথন শুনতে পাওয়া গিয়েছে। অডিওতে শোনা যাচ্ছে, ওই তৃণমূল কর্মী কংগ্রেস কাউনন্সিলরকে রীতিমত হুমকির স্বরে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিয়ে বলছেন, তোমাকে তৃণমূলে আসতেই হবে। অশ্রাব্য গালিগালাজও করা হয়েছে। তবে কোনও চাপের মুখে মাথা নোয়াতে রাজি হননি তপন কান্দু। তিনি বারবার ওই প্রস্তাব ফেরান। বারবার নিষেধ কেরন আর ফোন যেনও তাঁকে না করা হয়। অডিও ক্লিপটিতে সকল বিষয়ই স্বচ্ছ। জানা গিয়েছে, এটি ভোট পরবর্তী সময়ের মধ্যে কথোপকথন।  

আরও পড়ুন, ঝালদাকাণ্ডে সিবিআই তদন্তের নির্দেশ দিল হাইকোর্ট, পুলিশ সুপারের দায়িত্ব নিয়ে প্রশ্ন আদালতের

আরও পড়ুন, 'নাসিরউদ্দীনকে দিয়ে ভাইজির ভোট প্রচার, দ্বিচারিতা আর কতদিন', পরিবারতন্ত্রের অভিযোগ তৃণমূলের

তপন কান্দু-অমল কান্দুর ওই কথোপকথনে বিজয় কান্দুর নাম

তপন কান্দু-অমল কান্দুর ওই কথোপকথনে বিজয় কান্দু বলে একজনের নাম শোনা গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, তিনি ঝালদা পুর শহরের এক নম্বর ওয়ার্ডের পুর কাউন্সিলর। তাঁকেও তৃণমূল যোগ দেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছিল। হত্যাকাণ্ডের দিন কয়েক পর অডিও টি ভাইরাল হয়। যেখানে ঝালদা আইসি সঞ্জীব ঘোষের সঙ্গে তপন কান্দুর ভাইপো মিঠুনের কথাবাত্রা শোনা গিয়েছে।সেই অডিও অনুযায়ী , ভাইপোর মাধ্যমে তপন কান্দুকে বাববার তৃণমূলে যোগ দিতে বলা হচ্ছিল। এই আইসি-র বিরুদ্ধে  অভিযোগ এনেছেন খোদ নিহত কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী। তবে এই অডিওটিরও সত্যতা যাচাই করে দেখেনি এশিয়ানেট নিউজ বাংলা। তবে সিটের তদন্ত অনুযায়ী, ঝালদা থানার আইসি নির্দোষ। সাময়িক বরখাস্ত হলেও আপাতত স্বস্তিতে আইসি। তবে তা ঠিক কতটা সময় থাকবে, এখন পুরোটা সেটা নির্ভর করছে সিবিআই তদন্তের উপরে।

Share this article
click me!