বঙ্গ বিজেপির নতুন চমক 'মোদী রেশন ব্যাগ', সামনে আনলেন দিলীপ ঘোষ

বঙ্গ বিজেপির নতুন চমক 'মোদী রেশন ব্যাগ'। বুধবার, প্রধানমন্ত্রী গরীব কল্যান অন্ন যোজনার েক নয়া প্রচার চালু করা হল বঙ্গ বিজেপির পক্ষ থেকে। 
 

Asianet News Bangla | Published : Aug 25, 2021 3:45 PM IST

বঙ্গ বিজেপির নতুন চমক 'মোদী রেশন ব্যাগ'। বুধবার, প্রধানমন্ত্রী গরীব কল্যান অন্ন যোজনার েক নয়া প্রচার চালু করা হল বঙ্গ বিজেপির পক্ষ থেকে। ার তারই অংশ হল ই মোদী রেশন ব্যাগ। প্রসঙ্গত, চলতি মাসের শুরুতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে বলেছিলেন,  গোটা দেশ জুড়ে কেউ খালি পেটে ঘুমোতে যাবে না। অন্ন যোজনার মাধ্যমে কেন্দ্র চেষ্টা করছে সব স্তরের মানুষের খাদ্যের সুরক্ষা নিশ্চিত করতে। েদিন বঙ্গ বিজেপি-র পক্ষ থেকে সেই প্রকল্পেরই েক নয়া প্রচার শুরু করা হল। 
 
মোদী রেশন ব্য়াগ আসলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দেওয়া েকটি রেশন ব্যাগ। তার সঙ্গে প্রধানমন্ত্রীর েকটি উদ্ধৃতি ছাপা হয়েছে, 'আমাদের সংকল্প প্রত্যেক পরিবার আরও বলিষ্ঠ হোক, সম্পন্ন হোক েবং বিপদের সময়ও নিশ্চিন্তে থাকুক'। অপর প্রান্তে নরেন্দ্র মোদীর  আরও েকটি ছবির সঙ্গে রাজ্য সভাপতি দিলীপ ঘোষেরও ছবি রয়েছে। সেইসঙ্গে রয়েছে বিজেপির প্রতীক। েদিন প্রদানমন্ত্রী গরীব কল্যান অন্ন যোজনা কী, কী ের সুবিধা তা লেখা েকটি বুকলেটও প্রকাশ করা হয়। বুকসলেট েবং মোদী রেশন ব্যাগ - দুটিরই উদ্বোধন করেন দিলীপ ঘোষ।

প্রধানমন্ত্রী গরীব কল্যান অন্ন যোজনায় প্রতিমাসে ব্যক্তিপ্রতি বিনামূল্যে ৫ কেজি করে চাল অথবা গম দেওয়া হয় সরকারি ন্যায্য মূল্যের দোকান থেকে। করোনাকালে যাতে কেউ না খেয়ে থাকে, তার জন্যই ব্যবস্থা করছে কেন্দ্র। গত বছর লকডাউনের সময় প্রথম ই প্রকল্প চালু করা হয়েছিল। েখন সেই প্রকল্পকে ২০২১ সালের নভেম্বর মাস পর্যন্ত বাড়ানো হয়েছে। 

Share this article
click me!