ঘুরে আসতে পারেন দার্জিলিং বা গ্যাংটক, হোলিতে বিশেষ ট্যুর প্যাকেজ ঘোষণা পূর্ব রেলের

হোলিতে রেলের বিশেষ ট্যুর প্যাকেজ ঘোষণা পূর্ব রেলের। এবার ঘুরে আসতে পারেন দার্জিলিং অথবা গ্যাংটক। একের পর এক অভিনব উদ্যোগে রেল যাত্রীদের মুখে এখন চওড়া হাসি।

 

Web Desk - ANB | Published : Mar 16, 2022 12:11 PM IST / Updated: Mar 16 2022, 05:46 PM IST

হোলিতে (Holi 2022) রেলের বিশেষ ট্যুর প্যাকেজ ঘোষণা পূর্ব রেলের ( Eastern Railway )। এবার ঘুরে আসতে পারেন দার্জিলিং অথবা গ্যাংটক।হোলির আগে কোথাও বেড়াতে যেতে মন নেচে ওঠে। আর এই ভ্রমণ পিপাসুদের জন্যই ভারতীয় রেল নিয়ে এলো বিশেষ সুবিধা।হোলির আগে ফের নতুন চমক ভারতীয় রেলের। একের পর এক অভিনব উদ্যোগে রেল যাত্রীদের মুখে এখন চওড়া হাসি।

রেলের টিকিট পরিষেবা থেকে দূরপাল্লার ট্রেনে অসংরক্ষিত কামরা ফিরিয়ে আনা সহ যাত্রী পরিষেবায় সম্প্রতি বিভিন্ন রদবদল এনেছে ভারতীয় রেল। সেই সঙ্গে ভারতীয় রেলের আইআরসিটিসির নতুন পরিকল্পনা হোলি স্পেশাল ট্যুর প্যাকেজ। ভ্রমণ পিপাসু যাত্রীদের জন্য ভারতীয় রেলের এই বিশেষ সুবিধার মধ্যে রয়েছে এই বিশেষ ট্যুর প্যাকেজ। গ্রাহকদের জন্যে বড় ঘোষণা করল ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি। রেলের এই সংস্থার তরফে যে বিশেষ ট্যুর প্যাকেজ নিয়ে আসা হয়েছে তার নাম হোলি ট্যুর প্যাকেজ। আগামী ২০শে মে এই ট্যুর প্যাকেজের সুবিধা পাবে গ্রাহকরা। 

আরও দেখুন, 'কাশ্মীর ফাইলস' নিয়ে বিস্ফোরক প্রতিক্রিয়া, দেখুন কী বললেন দেশের তাবড় রাজনৈতিক ব্যাক্তিত্বরা

ভারতীয় রেল সুত্রের খবর, ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন বা আইআরসিটিসি-র তরফে দার্জিলিং ও গ্যাংটকের বিশেষ কয়েকটি স্থানকে চিহ্নিত করে সেই জায়গাগুলোতে বিশেষ ট্যুর ঘোষণা করা হয়েছে। ট্রেনে করেই হোলি ট্যুর প্যাকেজের আওতায় গোটা দেশের বিভিন্ন জায়গায় ঘোরার সুযোগ পাবে নাগরিকরা। এই ধরনের নয়া উদ্যোগ গ্রহণের ফলে উত্তরবঙ্গ ভ্রমণ পিপাসু নাগরিকরা বিশেষ সুবিধা উপভোগ করতে পারবে। সেই সঙ্গে দেশ ঘোরার বাসনাও  পূরণ হবে। দার্জিলিং ও গ্যাংটক এই ট্যুরের মধ্যে রাখা হয়েছে। ভারতীয় রেলের তরফ থেকে আরও জানানো হয়েছে এই ট্যুর প্যাকেজে দার্জিলিং ডায়েরিস নামের ট্যুর প্যাকেজে ৫ রাত্রি ও ৬ দিন ধার্য করা হয়েছে। এই কয়েকদিনে দার্জিলিং-মঙ্গপু-মিরিক লেক ঘুরতে পারবেন ভ্রমনকারীরা। দার্জিলিং ঘোরার যাত্রা শুরু হবে সামনের মাসের ২০ মে তারিখ থেকে। এতে যাত্রীদের জনপ্রতি ২০,৭৬০/- খরচ হবে।

এছাড়াও ২০ তারিখেই গ্যাংটক যাত্রাতে জনপ্রতি ২০,৭৫০/- খরচ হবে যাত্রীদের। ৫ রাত্রি ও ৬ দিনের এই ভ্রমণে কেরালার গ্যাংটক-তসমগ লেক-নামচি-বাবাধাম ঘুরতে পারবেন যাত্রীরা।রেলের এই যাবতীয় ট্যুর সংক্রান্ত বিস্তারিত বিবরণ জানতে রেলের বিশেষ নম্বর ৯০০২০৪০০২০ / ৯০০২০৪০১২৬। এছাড়াও www.irctctourism.com থেকে বিস্তারিত জানতে পাবেন। এছাড়াও রেলের কয়লাঘাটার অফিস থেকেও এর তথ্য মিলবে বলেই জানাচ্ছে রেল। সব ট্যুর প্যাকেজের মধ্যে ফেরার বিমান খরচ, খাওয়া, ভালো হোটেলে থাকার ব্যবস্থা, বিভিন্ন স্থানের যাতায়াত ও দর্শনীয় স্তবান ভ্রমণের ব্যবস্থা রয়েছে। তবে সমস্ত প্যাকেজেই জিএসটি বসবে অতিরিক্ত বলেই জানান হয়েছে রেলের তরফ থেকে।

Share this article
click me!