করোনার জেরে বন্ধ ঈদের নমাজ, কোনও জমায়েত না করার নির্দেশ ঈদগা কমিটির

  • আগামী ১৪ ই মে ঈদ
  • করোনার প্রকোপে এবার হবে না ঈদের নমাজ
  • ঈদগা ময়দানে কোনো জমায়েত করে ঈদের নামাজ হবে না
  • ঘোষণা করল পুরুলিয়া ষোলো আনা ঈদগা কমিটি

debojyoti AN | Published : May 9, 2021 10:28 AM IST

তৃণমূল কংগ্রেস তৃতীয় বার ক্ষমতায় আসার পরেই রাজ্য জুড়ে জারি করা হয়েছে আংশিক লকডাউন। কড়া নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের। কোনও ভাবেই জমায়েত করা যাবে না। সেই নির্দেশ মাথায় রেখে বিশেষ ঘোষণা পুরুলিয়ার ষোল আনা ঈদগা কমিটির। করোনার দ্বিতীয় তরঙ্গের প্রকোপে এবার হবে না ঈদের নমাজ। 

আগামী ১৪ ই মে ঈদ। তার আগে ঈদগা ময়দানে কোনো জমায়েত করে ঈদের নামাজ হবে না বলে ঘোষণা করল পুরুলিয়া ষোলো আনা ঈদগা কমিটি।

করোনার দ্বিতীয় তরঙ্গের প্রকোপে সারা রাজ্যের সাথে বেশ কাবু পুরুলিয়াও।  এই পরিস্থিতি পর্যালোচনা করার পর পুরুলিয়া ষোল আনা ঈদগাহ কবরস্থান  কমিটি সিদ্ধান্ত নিয়েছে এই বছর ঈদ উল ফিতরের নমাজ ঈদগাহ কবরস্থান প্রাঙ্গণে হবে না।

তাঁদের অনুমান, ওই নমাজের আয়োজন করলেই জমায়েত হবে, এবং তাতে করোনা সংক্রমণের ঝুঁকে অনেক বেড়ে যাবে। পশ্চিমবঙ্গ তথা সারা ভারতবর্ষে করোনা ভাইরাস মহামারী রূপ নিয়েছে। সারা দেশে মানুষের মৃত্যুর সংখ্যা দিনের পর দিন বেড়ে চলেছে। বাদ নেই পুরুলিয়া শহরও। সেজন্য কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় যে ঈদ উল ফিতরের নমাজ ঈদগাতে এই বছর হচ্ছে না। এ মর্মে পুরুলিয়ার সমস্ত মসজিদ কমিটিকে ষোল আনা ঈদগা কমিটির পক্ষ থেকে এক বিবৃতি লিখিত আকারে জানানো হয়েছে।

এদিকে, প্রতিটা মুহূর্তে বাড়ছে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা। যার ফলে মিলছে না বেড, পরিষেবা, চিকিৎসার অভাবে প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। দেশের এই ভয়ানক ছবি বর্তমানে সর্বত্র উঠে আসতে দেখা যাচ্ছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৩৬ হাজার ৬৪৮ জন। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। এই পরিস্থিতিতে বিভিন্ন তৎপর করোনা সামাল দিতে। যদিও এখনও পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন মোট মৃত্যু হয়েছে ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ সহ নাগরিক। 

Share this article
click me!