Viral Video: পশ্চিমবঙ্গের ম্যাপ থেকে বাদ গোটা উত্তরবঙ্গ, পুলিশের দ্বারস্থ তৃণমূল সাংসদ

পশ্চিমবঙ্গের ম্যাপ থেকে বাদ দেওয়া হয়েছে গোটা উত্তররবঙ্গ। এই ভাইরাল ভিডিও সম্পর্কে ইতিমধ্যেই বিধাননগর কমিশনারেটে অভিযোগ দায়ের করেছেন তৃণমূলর রাজ্যসভার সাংসদ দোলা সেন।

Parna Sengupta | Published : Jan 27, 2022 1:34 AM IST / Updated: Jan 27 2022, 07:22 AM IST

এক ভাইরাল ভিডিও (Viral Video) দেখে রাতের ঘুম উড়ল তৃণমূল সাংসদের (TMC MP)। কী রয়েছে সেই ভিডিওতে। দেখা গিয়েছে এই ভিডিওটিতে পশ্চিমবঙ্গের ম্যাপ (West Bengal Map) থেকে বাদ দেওয়া হয়েছে গোটা উত্তররবঙ্গ (North Bengal)। এই ভাইরাল ভিডিও সম্পর্কে ইতিমধ্যেই বিধাননগর কমিশনারেটে অভিযোগ দায়ের করেছেন তৃণমূলর রাজ্যসভার সাংসদ দোলা সেন। 

কী রয়েছে সেই ভিডিওতে? ভিডিওটিতে রয়েছে দেশের মানচিত্র। সেখানে আলাদা আলাদাভাবে দেখানো হয়েছে প্রতিটি রাজ্য। ওই মানচিত্রে পশ্চিমবঙ্গ হিসেবে যে অংশটি দেখানো হয়েছে তাতে নেই উত্তরবঙ্গ! উল্লেখ্য, একাধিক বিজেপি নেতা উত্তরবঙ্গকে (North Bengal) আলাদা রাজ্য করার দাবি জানিয়ে আসছে। বিজেপির এই দাবির তীব্র বিরোধিতা করেছে তৃণমূল-সহ অন্য রাজনৈতিক দলগুলি। এসবের মাঝেই এবার একটি ভিডিওকে কেন্দ্র করে তোলপাড় রাজ্য-রাজনীতি। 

আইনি পদক্ষেপের পথে হেঁটেছেন সাংসদ। তাঁর দাবি, গোটা ঘটনার নেপথ্যে রয়েছে বিজেপির আইটি সেল। পরিকল্পনামাফিক বাংলার মানচিত্র থেকে বাদ দেওয়া হয়েছে উত্তরবঙ্গকে। স্বাভাবিকভাবেই এই ভিডিওটি নতুন করে উসকে দিয়েছে বাংলা ভাগ বিতর্ক।

Share this article
click me!