Purulia TMC: পুরনির্বাচনের আগে ধাক্কা, কংগ্রেসে যোগ তৃণমূলের প্রাক্তন পৌর প্রধানের

পঙ্কজ মণ্ডলের কংগ্রেসে যোগদান নিয়ে খুব বেশি আনন্দিত নন প্রাক্তন বিধায়ক তথা বিধান সভার ডেপুটি লিডার পুরুলিয়ার পোড়খাওয়া কংগ্রেস নেতা নেপাল মাহাতো। তিনি সাংবাদিকদের সোজাসাপ্টা জানিয়ে দেন শাসক দল থেকে তৃণমূল কংগ্রেসে থেকে পঙ্কজ মন্ডল কংগ্রেসে এসেছেন এটা হাস্যকর।

Parna Sengupta | Published : Jan 26, 2022 10:26 PM IST

পৌরসভা নির্বাচনের (Municipal Election) মুখে বেশ চাপে পুরুলিয়ার (Purulia) ঘাসফুল শিবির (TMC)। প্রজাতন্ত্র দিবসের দিনেই কংগ্রেসের (Congress) কাছে বড় ধাক্কা খেল পুরুলিয়ার তৃণমূল কংগ্রেস। পুরুলিয়ার ঝালদার দেবেন্দ্র ভবন কংগ্রেস কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে কংগ্রেসে যোগদান করলেন ঝালদা পৌরসভার প্রাক্তন পৌর প্রধান তথা বর্তমান ঝালদা পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য তথা তৃণমূল কংগ্রেস নেতা পঙ্কজ মন্ডল। 

বাগমুন্ডি বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো দলীয় পতাকা ধরিয়ে পঙ্কজ মন্ডলকে কংগ্রেসে যোগ দান করান। কংগ্রেসে যোগদান করে পঙ্কজ মন্ডল জানান "আমি দীর্ঘদিন তৃণমূল কংগ্রেসে ছিলাম। কিন্তু সেই দলে স্বাধীনতা নেই। একবারে দমবন্ধ পরিস্থিতি। স্বাধীন ভাবে কাজ করার কোনো জায়গা নেই। তাই আজ আমি আমাদের অনুগামীদের নিয়ে কংগ্রেসে যোগদান করলাম।

এবিষয়ে ঝালদা শহর সভাপতি অসীম সিনহা জানান ২৬ শে জানুয়ারী ঝালদা দেবেন্দ্র ভবন কংগ্রেস কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে যোগদান করলেন ঝালদা পৌরসভার প্রাক্তন পৌর প্রধান তথা পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য তৃণমূল কংগ্রেস নেতা পঙ্কজ মন্ডল। তাকে দলীয় পতাকা ধরিয়ে দলে আমন্ত্রণ জানালেন জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতো |

তবে পঙ্কজ মণ্ডলের কংগ্রেসে যোগদান নিয়ে খুব বেশি আনন্দিত নন প্রাক্তন বিধায়ক তথা বিধান সভার ডেপুটি লিডার পুরুলিয়ার পোড়খাওয়া কংগ্রেস নেতা নেপাল মাহাতো। তিনি সাংবাদিকদের সোজাসাপ্টা জানিয়ে দেন শাসক দল থেকে তৃণমূল কংগ্রেসে থেকে পঙ্কজ মন্ডল কংগ্রেসে এসেছেন এটা হাস্যকর। কারণ ওদের এখানে কোনো পুঁজি নেই। উনি কোনো তৃণমূল কংগ্রেসের প্রতীক থেকে জয়লাভ করে কাউন্সিলার হননি। একবার বামফ্রন্ট থেকে একবার নির্দল থেকে জিতেছিলেন। পঙ্কজ মণ্ডল আগেও কংগ্রেসে ছিলেন। ওদের পুরো পরিবার কংগ্রেসের।

আরও পড়ুন-জাতীয় পতাকা উত্তোলনকে কেন্দ্র করে ধুন্ধুমার ভাঙড়ে, TMC-র বিরুদ্ধে পতাকা ছিড়ে দেওয়ার অভিযোগ ISF-র

আরও পড়ুন-BJP in WB : জয়প্রকাশ প্রসঙ্গ উঠতেই মেজাজ হারালেন শান্তুনু, বিতর্কের মাঝেই মুখ খুললেন সুকান্ত

পঙ্কজ মণ্ডলের সাথে সুর মিলিয়ে নেপাল মাহাতো বলেন যে দলে দমবন্ধ পরিস্থিতি সেই দলে থাকা যায় না, আমি শুধু পঙ্কজ মণ্ডল নয় ঝালদার গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য, ঝালদার শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য সকলকে কংগ্রেসে আহ্বান জানিয়েছি। কারণ একমাত্র সুষ্ঠু গণতন্ত্র ও শান্তি-শৃঙ্খলা দিতে পারে কংগ্রেস।

পঙ্কজ মণ্ডলের তৃণমূল কংগ্রেস ছেড়ে কংগ্রেসে যোগদান প্রসঙ্গে পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া জানান এই বিষয়ে কংগ্রেস যোগদান প্রসঙ্গে ঝালদার টাউন সভাপতির কাছে জানতে চাওয়া হয়েছে। যদি কোথাও নিজের মধ্যে কোন সমস্যা থাকে সেটাও দেখা হচ্ছে।

এদিকে পৌর নির্বাচনের ঠিক দোড়গোড়ায় পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য তৃণমূল কংগ্রেস ছেড়ে কংগ্রেসে যোগদান করায় জেলার রাজনৈতিক মহলে এখন আলোচনার কেন্দ্রবিন্দু ঝালদা পৌরসভা।

Share this article
click me!