বিজেপি ছেড়ে পুরনো দলে ফিরতে মমতার দ্বারস্থ ইটাহারের প্রাক্তন তৃণমূল বিধায়ক, ক্ষোভ দলীয় নেতৃত্বে

অমল আচার্যকে যাতে কোনওভাবেই তৃণমূল কংগ্রেসে আর না নেওয়া হয় তা নিয়ে জোট বাঁধল জেলা তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এবং দলের বিধায়কেরা। তারাও পাল্টা আবেদন জানিয়েছেন শীর্ষ নেতৃত্বের কাছে।

Jaydeep Das | Published : Jan 16, 2022 12:11 PM IST

একদিকে যখন নতুন রাজ্য কমিটি নিয়ে ক্ষোভ তৈরি হচ্ছে বঙ্গ বিজেপি-র (BJP in West Bengal) নেতাদের মধ্যে তখন এবার উল্টোস্রোত দেখতে পাওয়া গেল তৃণমূলে। সহজ কথায়, পুরভোটের আবহে যখন একাধিক বিজেপি নেতা দল ছেড়ে তৃণমূলে যেতে পা বাড়িয়ে রয়েছেন সেখানে বিধানসভা নির্বাচনে (Assembly Election) প্রার্থীপদে টিকিট না পাওয়ায় উত্তর দিনাজপুর জেলা তৃণমূল-কংগ্রেসের প্রাক্তন সভাপতি (Former President of Trinamool Congress) তথা ইটাহারের প্রাক্তন তৃণমূল বিধায়ক অমল আচার্য (Amal Acharya, former Trinamool MLA of Itahar) আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। সেই অমল আচার্যই এবার পুনরায় তৃণমূল কংগ্রেসে ফিরতে চেয়ে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছেন। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

অন্যদিকে অমল আচার্যকে যাতে কোনওভাবেই তৃণমূল কংগ্রেসে আর না নেওয়া হয় তা নিয়ে জোট বাঁধল জেলা তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এবং দলের বিধায়কেরা। দলত্যাগী তৃণমূল নেতা অমল আচার্যকে দলে না নেওয়ার জন্য জেলার মন্ত্রী গোলাম রব্বানি থেকে শুরু করে দলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল সহ উত্তর দিনাজপুর জেলার ৭ জন তৃণমূল বিধায়কই একটি আবদেন পত্র লিখে পাঠিয়েছেন তৃণমূল সুপ্রিমোর কাছে। সেখানে স্বাক্ষর রয়েছে তাদের প্রত্যেকেরই। দিকে এই প্রসঙ্গে তৃণমূল বিধায়ক থেকে শীর্ষ নেতৃত্বের দাবি, বিধানসভা নির্বাচনের প্রাক মূহুর্তে অমল আচার্যের মতো একজন শীর্ষ নেতা দল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন। কিন্তু দল অমল আচার্যকে ছাড়াই জেলার ৯ টি বিধানসভার মধ্যে ৭ টিই দখল করেছে।  পরবর্তীতে ২ বিজেপি বিধায়কও যোগদান করেছেন তৃণমূল কংগ্রেসে। তাই দলত্যাগী ওই নেতাকে এই মুহূর্তে দলে ফেরানোর কোনও প্রশ্নই ওঠে না।

আরও পড়ুন-টিকাকরণের বর্ষপূর্তি থেকে দলবদল, পুরভোটের আবহে মোদী-মমতাকে একযোগে তোপ সুজনের

অন্যদিকে এই প্রসঙ্গে ইটাহারের বিধায়ক মুশারফ হোসেন বলেন, অমল আচার্য আসলে একজন বহুরূপী।  তিনি রাজ্য শীর্ষ নেতৃত্বের হাতপায়ে ধরে দলে যোগদান করলে জেলায় এসে গোষ্ঠীদ্বন্দ্ব করবেন। তিনি জেলায় তৃণমূল কংগ্রেসকে হারানোর জন্য বিজেপির হাত ধরে সর্বশক্তি প্রয়োগ করেছিলেন। কিন্তু মানুষ ছিল মা মাটি মানুষের পক্ষে, মমতা বন্দোপাধ্যায়ের পক্ষে। দুহাত তুলে ভোট দিয়ে আমাদের জিতিয়েছেন। এখন বিজেপিতে গুরুত্বহীন হয়ে পড়ায় আবারও তৃণমূল কংগ্রেসে ফেরার আবেদন করেছেন। উত্তর দিনাজপুর জেলা সভাপতি সহ জেলার সব বিধায়কই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়ের কাছে লিখিত আবেদন করেছেন যাতে কোনওভাবেই অমল আচার্যকে পুনরায় তৃণমূল কংগ্রেসে না নেওয়া হয়। এমতাবস্থায় অমল আচার্যকে নিয়ে দল কী পদক্ষেপ নেয় এখন সেটাই দেখার।

Share this article
click me!