আধার কার্ডের সঙ্গে রেশন কার্ডের লিংক করানোর নামে প্রতারণা, যুবককে গাছে বেঁধে গণধোলাই

আধার কার্ডের সাথে রেশন কার্ড লিঙ্ক করার নাম করে প্রতারণার অভিযোগ। বুঝতে পেরে যুবককে গণধোলাই দিলেন গ্রামের মানুষ। 

Parna Sengupta | Published : Aug 22, 2021 11:44 AM IST

আধার কার্ডের (Aadhaar card) সাথে রেশন কার্ড (ration card) লিঙ্ক (link) করার নাম করে প্রতারণার (Fraud) অভিযোগ। বুঝতে পেরে যুবককে গণধোলাই দিলেন গ্রামের মানুষ। ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা তাতারপুর এলাকার। জানা গিয়েছে  নিজেকে প্রশাসন অনুমোদিত প্রতিনিধি পরিচয় দিয়ে এক যুবক রেশন কার্ডের সাথে আধার কার্ড লিংক করার কাজ করছিলেন গ্রামে। গ্রামে গ্রামে গিয়ে এই লিঙ্ক করানোর সুযোগে সাধারণ মানুষের ব্যাংক একাউন্ট থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল বলে অভিযোগ। 

সম্প্রতি কিছু গ্রামবাসী মোবাইলে টাকা ডেবিট হওয়ার মেসেজ আসতে সেটা বুঝতে পারেন। এরই মাঝে রবিবার দুপুর নাগাদ গ্রামে ওই যুবককে  দেখতে পেয়ে ধরে ফেলেন গ্রামবাসীরা। গাছের সাথে বেঁধে গণধোলাই দিতে শুরু করেন তাঁরা। ওই যুবক কোথা থেকে এসেছে, কি তার পরিচয় কিছুই এখনো এলাকার মানুষজন জানতে পারেনি, এর পেছনে আর কারা জড়িত আছে তাও তারা জানতে পারা যায়নি। 

গোটা ঘটনার খবর যায় চন্দ্রকোনা থানার পুলিশের কাছে। পুলিশ গিয়ে ওই যুবককে উদ্ধার করে নিয়ে যায় রামজীবনপুর পুলিশ ফাঁড়িতে। পুলিশ জানায় এই যুবকের নাম-পরিচয় কিছুই জানা যায়নি, গ্রামের মানুষের অভিযোগের ভিত্তিতে ওই যুবককে আটক করা হয়েছে, পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

Share this article
click me!