রাজভবনে শুভেন্দু অধিকারী, তারপরই নদিয়া গণধর্ষণকাণ্ডের রিপোর্ট তলব রাজ্যপালের

নদিয়া গণধর্ষণকাণ্ডের রিপোর্ট তলব রাজ্যপালের। শুভেন্দু অধিকারী রাজভবনে দিয়েছিলেন বিষয় নিয়ে আলোচনা করতে।

Saborni Mitra | Published : Apr 11, 2022 4:10 PM IST

নদিয়া গণধর্ষণকাণ্ডে উত্তাল রাজ্যরাজনীতি। এদিনই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিশ্ববাংলা মেলা প্রাঙ্গনে এই বিষয়টি উত্থাপন করে চড়া সুরেই বিরোধীদের আক্রমণ করেন। অন্যদিকে নদিয়া গণধর্ষণকাণ্ডে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি রাজ্যের মুখ্যসচিরে কাছে নদয়া গণধর্ষণের কাণ্ডের রিপোর্টের পাশাপাশি রামনবমীর দিনে রাজ্যের কোথায় কোথায় হিংসার ঘটনা ঘটেছে তারও বিস্তারিত রিপোর্ট চেয়ে পাছিয়েছেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দেখা করার পরই সোশ্যাল মিডিয়ায় এমনটা জানিয়েছেন রাজ্যপাল। 

সোশ্যাল মিডিয়ায় রাজ্যপাল জানিয়েছেন, ভারতীয় জনতা পার্টির নেতা ও পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী নদিয়ার ১৪ বছরের কিশোরীর গণধর্ষণ ও মৃত্যুর তদন্তের দাবি জানিয়েছেন। পাশাপাশি রাম নবমীতে রামভক্তদের ওপর যে নৃশংতা হয়েছে তারও তদন্তের দাবি জানিয়েছেন। দুটি ঘটনাতেই মহিলারা আক্রান্ত হয়েছে। এই রাজ্যের তাদের অবস্থা উদ্বেগজনক। রাজ্যের আইনশৃঙ্খলারও উদ্বেগজনক বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন তিনি। বলেছেন সেক্ষেত্রে দুটি ঘটনারই বিস্তারিত রিপোর্ট তিনি রাজ্যের মুখ্যসচিবের থেকে চেয়েছেন। 

নদিয়া ধর্ষণ-
নদিয়া জেলের  গণধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষিতা হয়েছে ১৪ বছরের এক কিশোরা। তাঁর মৃত্যু হয়েছে। তৃণমূল কংগ্রেস পরিচালিত গ্রামপঞ্চায়েতে সদস্যের ছেলে কিশোরীকে ধর্ষণ করে বলে অভিযোগ। কিশোরীর মৃত্যু হয়েছে ৫ এপ্রিল। এইঘটনা পুলিশের কাছে অভিযোগ জানানোর পর তৃণমূল নেতার অভিযুক্ত ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। 

রামনবমীতে হামলা-
রামনবমীতে হাওয়ার মিছিলের ওপর হামলা চালান হয়েছিল বলে অভিযোগ উঠেছে। এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। মিছিলে পুলিশ পাহারা ছিল। কিন্তু তারপরেও হামলা চালান হয় বলে অভিযোগ। দুটি ঘটনাকে কেন্দ্র করে শাসকদলকেই নিশানা করেছে বিরোধী বিজেপি শিরিব। 

অন্যদিকে নদিয়া গণধর্ষণকাণ্ড নিয়ে রীতিমত বিস্ফোরক মন্তব্য করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন কিশোরীরের প্রেমের সম্পর্ক ছিল। পাশাপাশি তাঁর প্রশ্ন কেন মৃত্যুর পাঁচ দিন পরে কিশোরীর পরিবার অভিযোগ দায়ের করল না। কিশোরীর শেষকৃত্য সম্পন্ন হয়েছে। তারপর পুলিশ কী করে ধর্ষণের অভিযোগের তদন্ত করবে- এই প্রশ্নও তুলেছেন তিনি। অন্যদিকে নদিয়ার ঘটনা নিয়ে বিরোধী রাজনৈতিক দলগুলির প্রবল সমালোচনা করেছে। একহাত নিয়েছেন মিডিয়াকেও। 

'নোংরা হয়ে গেল প্যাংগং লেক', পর্যটকদের অশালীন আচরণে ক্ষিপ্ত সোশ্যাল মিডিয়া

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী তিনি

ওজনই সন্তান ধারণে বাধা নয়- সামনে এল মা-দের নিয়ে নতুন গবেষণা

Read more Articles on
Share this article
click me!