'এখানে কি চাঁদ দেখতে এসেছি, কর্মীরা মার খেলে রাস্তায় নামবই', হুঁশিয়ারি দিলীপের

খড়গপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে ভোট লুট করতে এসে বন্দুক দিয়ে মেরে ভেঙে দেওয়া হয় ইভিএম মেশিন। প্রায় ১৪ থেকে ১৫ জন দুষ্কৃতী মুখে গামছা ও মাস্ক পরে বুথে ঢোকে। এরপর মাথায় বন্দুকের নল ঠেকিয়ে প্রিসাইডিং অফিসারকে মারধর করে অভিযোগ। খড়্গপুর ভারতী বিদ্যাপীঠ স্কুলের ৫টি বুথ ছিল। 

Web Desk - ANB | Published : Feb 27, 2022 12:29 PM IST

সকালে ভোট শুরু হওয়ার পর থেকেই উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) একাধিক এলাকা। কোথাও ইভিএম মেশিন (EVM Machine) ভেঙে দেওয়ার অভিযোগ, কোথাও আবার ভোট লুঠ করতে গিয়ে চলল গুলি ও বোমা (Bombing)। কোথাও আবার প্রিসাইডিং অফিসারকে বন্দুকের নল ঠেকিয়ে চলল চড়-থাপ্পড়। আর এই পরিস্থিতির মধ্যেই খড়্গপুর (Khargpur) দাঁড়িয়ে কার্যত হুঙ্কার দিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তিনি বলেন, 'কর্মীরা মার খেলে তা প্রতিরোধ করতে রাস্তায় নামবই।' 

খড়গপুর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডে ভোট লুট করতে এসে বন্দুক দিয়ে মেরে ভেঙে দেওয়া হয় ইভিএম মেশিন। প্রায় ১৪ থেকে ১৫ জন দুষ্কৃতী মুখে গামছা ও মাস্ক পরে বুথে ঢোকে। এরপর মাথায় বন্দুকের নল ঠেকিয়ে প্রিসাইডিং অফিসারকে মারধর করে অভিযোগ। খড়্গপুর ভারতী বিদ্যাপীঠ স্কুলের ৫টি বুথ ছিল। এই প্রত্যেকটি বুথেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের। যদিও অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী প্রবীর ঘোষ। অভিযোগ, ছাপ্পা ভোট দেয় দুষ্কৃতীরা। তারপর ভেঙে দেওয়া হয় ইভিএম মেশিন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ (Police)।  

আরও পড়ুন- 'সবাই দু-তিনবার করে ভোট দিচ্ছে', বনগাঁয় বুথের বাইরে কেঁদে ভাসালেন বিজেপি প্রার্থী

এই উত্তেজনা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "‌আমাদের দলের কর্মীরা মার খাবে আর আমি কী এখানে চাঁদ দেখতে এসেছি?‌ ‌খড়গপুরে টিএমসি না চমকে জিততে পারেনি। পুলিশেরা চোর ডাকাত আটকাতে পারে না। অথচ আমাদের আটকায়।"‌ উল্লেখ্য, খড়গপুরের সাংসদ দিলীপ ঘোষ ওই এলাকার ভোটার নন বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে। রাজ্য নির্বাচন কমিশনের তরফে নির্দেশিকাও দেওয়া হয় সাংসদকে। কিন্তু খড়গপুরের সাংসদ জানিয়ে দিয়েছেন তিনি বাংলোতে থাকবেন। যদিও ভোটের দিন তাঁর খড়গপুরে থাকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। থানা থেকেও সাংসদের কাছে নোটিশ পাঠানো হয়েছে।

আরও পড়ুন- 'পুলিশের সামনেই বহিরাগতরা ভোটকেন্দ্রের গেট আটকে রেখেছে', অভিযোগ বাম-বিজেপির, তুলকালাম মালদহ

এই প্রসঙ্গে দিলীপ ঘোষের বক্তব্য, "ওদের বক্তব্য অনুযায়ী, যিনি এখানকার ভোটার নন, এমন কোনও রাজনৈতিক নেতা এখানে থাকতে পারবেন না। কিন্তু আমি বলেছি, আমি তো এই এলাকার সাংসদ, নেতা নই। আমার এখানে বাড়ি আছে। তাই আমি এখানে থাকবই।" ভোটের দিন খড়গপুরে থাকার সপক্ষে যুক্তি দিয়ে দিলীপবাবু জানান, "এমন অনেক মানুষ খড়গপুরে আছেন, যারা ভোটার নন। তবুও রয়েছেন। ফলে আমিও এখানে থাকব।"‌

আরও পড়ুন- সকাল থেকেই উত্তেজনা, বারাসতের ১০ নম্বর ওয়ার্ডে ছাপ্পা ভোটের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

Read more Articles on
Share this article
click me!