Jalpaiguri Municipal Election 2022 Live: জলপাইগুড়ির পুরভোটে জোড় লড়াই শাসক-বিরোধীদের, কী চাইছে সাধারণ মানুষ

উত্তরবঙ্গের মধ্যে অন্যতম পুরভোটে কেন্দ্র জলপাইগুড়ি জেলা। ২৭ ফেব্রুয়ারি জলপাইগুড়িতে শাসক ও বিরোধী দলের তুমুল টক্কর ভোটবাক্সে।  চলুন এবারের পুরভোটে কী ইস্য়ুকে ঢাল করেছে শাসক ও বিরোধী রাজনৈতিক দল, চলুন দেখে নেওয়া যাক।

 

Web Desk - ANB | Published : Feb 26, 2022 1:35 PM IST / Updated: Feb 27 2022, 11:55 AM IST

উত্তরবঙ্গের মধ্যে অন্যতম পুরভোটে কেন্দ্র জলপাইগুড়ি জেলা (Jalpaiguri  Election 2022)। ২৭ ফেব্রুয়ারি জলপাইগুড়িতে শাসক ও বিরোধী দলের তুমুল টক্কর ভোটবাক্সে। ওদিকে দেখতে দেখতে রাত পেরোলেই মাস পড়বে। মার্চের ২ তারিখেই জানা যাবে জলপাইগুড়ির মসনদে ক্ষমতায় কে। ১৮৮৫ সালে গঠিত এই পুরসভায় বহুবার ক্ষমতা বদল হয়েছে। তবে মাঝে পরপর কোভিডের জেরে ভোট বাতিল হয়েছে। তাই বকেয় পুরভোটে জলপাইগুড়ির দিকে তাঁকিয়ে সবকল রাজনৈতিক দলই। জলপাইগুডডিতে মোট ৩ টি পুরসভা অবস্থিত। জলপাইগুড়ি পুরসভা, ময়নাগুড়ি পুরসভা এবং মাল পুরসভা (Jalpaiguri, Maynaguri, Malbazar)। ১২.৯৫ বর্গ কিমির এই গোটা জলপাইগুড়ি শহরে জনসংখ্যা ১০৭,৩৪১ জন। উত্তরবঙ্গের এই জেলাতেও রয়েছে অনেক চাহিদা। আর সেই চাহিদাকে শান দিয়ে বিরোধীরা এবার জয় করতে চায়, আর সরকারী প্রকল্প থেকে শুরু করে জনসংযোগ, নাগরিক পরিষেবা -সহ একের পর এক সুবিধার প্রতিশ্রুতি দিয়েছে শাসকদল।চলুন এবারের পুরভোটে কী ইস্য়ুকে ঢাল করেছে শাসক ও বিরোধী রাজনৈতিক দল, চলুন দেখে নেওয়া যাক।

জলপাইগুড়ি পুরসভার ভোট ২০২২- লাইভ-(Jalpaiguri Municipal Election 2022)

জলপাইগুড়িতে বিরোধীদের অভিযোগ, বেলা ১১ঃ৫০ মিনিট

জলপাইগুড়িতে ১ নম্বর ওয়ার্ডে রিজিওনাল ট্রেনিং  সেন্টারের ৩ টি বুথে বুথের বাইরের মহিলারা তৃণমূলের হয়ে ভোট করাচ্ছেন।বিরোধীদের অভিযোগ।

সকাল ৯ টা পর্যন্ত ভোটের হার, সকাল ১০ঃ৪৫ মিনিট

সকাল ৯ টা পর্যন্ত ময়নাগুড়ি ১৬, জলপাইগুড়ি ১৯, মালবাজার ১৬.৭৫ শতাংশ ভোট পড়েছে। সকাল ৯ টা পর্যন্ত জেলার জলপাইগুড়ি, ময়নাগুড়ি মালবাজার তিন পুরসভার সার্বিকভাবে ১৬ শতাংশ ভোট পড়ল।

বুথ জ্যামের অভিযোগ, সকাল ৮ঃ২০ মিনিট

জলপাইগুড়ি উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ে নারায়ন চন্দ্র সরকার ১২ নম্বর ওয়ার্ড, সন্তোষ সমাদ্দার, বলেন  বুথ জ্যামের অভিযোগ তোলেন বুথ জ্যাম করা হচ্ছে। পোলিং এজেন্টদের দেখতে ঢুকবে। স্থানীয় বাসিন্দা মাধব দাস বলেন এবারই প্রথম উত্তেজনা তৈরির চেষ্টা হল। 

জলপাইগুড়ি পুরসভায় বিজেপির পোলিং এজেন্ট গ্রেফতার, সকাল ৭ঃ৫৮টা

জলপাইগুড়ি পুরসভায় বিজেপির পোলিং এজেন্ট গ্রেফতার হয়েছেন। জলপাইগুড়ি পুরসভার ৭ নং ওয়ার্ডে বিজেপি প্রার্থী টিনা গঙ্গোপাধ্যায়ের পোলিং এজেন্টকে গ্রেফতার করল পুলিশ।

জলপাইগুড়ি পুরসভার জনসংখ্যা ১০৭,৩৪১ জন। এবং ২৫ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ১২.৯৫ বর্গ কিলোমিটার।  এই পুরসভাতেও  নিকাশী ব্যবস্থা পাশাপাশি জল সরবারহকেও প্রাধান্য দেওয়া হয়েছে। শিক্ষা ব্যবস্থা ভোট প্রচারে অন্যতম হাতিয়ার।

ময়নাগুড়ি পুরসভার ভোট ২০২২- লাইভ-(Maynaguri Municipal Election 2022)

ময়নাগুড়ি পুরসভার জনসংখ্যা ৪৫,০৪৫ জন।  ময়নাগুড়ি পুরসভার মোট  আয়তন ১২.৩৮ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে স্বাস্থ্য পরিষেবা, জল সরবারহ-সহ নাগরিক পরিষেবায় প্রতিশ্রুতি দিয়েছে শাসক ও বিরোধী দল। তবে কোভিডে পর্যটন শিল্প যথেষ্ট ক্ষতির সম্মুখীন হয়েছে। ভোটে জিতলে সেই সব দিক থেকেই উন্নয়ন করবে বলে প্রতিশ্রতি সব রাজনৈতিকদলের।

মাল পুরসভার ভোট ২০২২- লাইভ-(Malbazar Municipal Election 2022)

মালবাজার পুরসভার জনসংখ্যা ২৫,২১৮ জন। এবং ১৫ টি ওয়ার্ড জুড়ে মোট  আয়তন ৩.৫০ বর্গ কিলোমিটার। এই পুরসভাতে  নিকাশী ব্যবস্থা, জল সরবারহ, শিক্ষা ব্যবস্থায়  জোর দেওয়া হয়েছে। তবে এই অঞ্চলে চোরা শিকারী এবং অনেকসময়েই জঙ্গল থেকে হিংস্র পশু বেরিয়ে আসে। যাতে কোনওভাবেই জনজীবন আহত না হয়, তাই সেই সকল দিকেও দাবি জানিয়েছে এলাকাবাসী। তাই প্রতিশ্রুতি ভঙ্গ করতে চায় না কোনও দলই।

Share this article
click me!