যাত্রী স্বার্থকে প্রাধান্য, বেশ কয়েকটি রুটে ট্রেন চালানোর সিদ্ধান্ত পূর্ব রেলের

  • যাত্রী স্বার্থে ট্রেন চালানোর সিদ্ধান্ত
  • সিদ্ধান্ত নিল পূর্ব রেল
  • কলকাতা-লালগোলা শাখায় চলবে ট্রেন
  • চালু ধনধান্য এক্সপ্রেস সহ আরও ট্রেন

Parna Sengupta | Published : Jul 7, 2021 6:58 AM IST

মহামারীতে বন্ধ থাকার পরে চালু হল পূর্ব রেলের কলকাতা লালগোলা শাখার ধনধান্য এক্সপ্রেস।করোনা পরিস্থিতিতে বন্ধ রাখা হয়েছিল পূর্ব রেলের এই অতি গুরুত্বপূর্ণ মুর্শিদাবাদের কলকাতা-লালগোলা শাখার ধনেধান্য এক্সপ্রেস। ফের বুধবার থেকে স্বাভাবিক ভাবে ওই ট্রেন চলাচল শুরু হল বলে জানা গিয়েছে।

অন্যদিকে মালদা টাউন–নবদ্বীপধাম এক্সপ্রেস ট্রেনটিও ফের আগের মতই প্রতিদিন চলাচল শুরু করবে। এই ব্যাপারে মুর্শিদাবাদ রেলওয়ে প্যাসেঞ্জারস অ্যাসোসিয়েশানের সম্পাদক মনোজ বোসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ইতিমধ্যে পূর্ব রেল এক চিঠি দিয়ে পুনরায় ট্রেন দুটি চলাচলের খবর জানিয়েছে। তবে করোনা বিধি নিষেধ মেনে যাত্রীদের ওই ট্রেনে যাত্রা করতে হবে বলে জানানো হয়েছে"।

এর আগে লালগোলা–শিয়ালদহ শাখায় ভাগীরথী ও হাজারদুয়ারি এক্সপ্রেস চালু করা হয়েছে। সাধারণ যাত্রীদের কথা ভেবে এবার কলকাতা অর্থাৎ চিতপুর থেকে লালগোলার মধ্যে ধনেধান্য এক্সপ্রেস ০৩১১৭ আপ ট্রেনটি মঙ্গলবার , বৃহস্পতিবার, শুক্রবার ও রবিবার এবং লালগোলা থেকে চিতপুর ০৩১১৮ ডাউন ট্রেনটি সোমবার, বুধবার, শুক্রবার ও শনিবার চলাচল করবে। 

অবশ্য লালগোলা – রানাঘাটের মধ্যে প্রতিদিন যে চার জোড়া স্টাফ স্পেশাল ট্রেন চলাচল করছে তা আগের মতোই চলবে বলে জানানো হয়েছে। অন্যদিকে নবদ্বীপ মালদা টাউন এক্সপ্রেস ট্রেনটি সোমবার থেকে মালদা – নবদ্বীপ শাখায় প্রতিদিন চলাচল করবে। একদিকে নবদ্বীপ ধাম মালদা টাউন এক্সপ্রেস অন্যদিকে ধনেধান্য এক্সপ্রেস ট্রেন দুটি চালু হওয়ার খবরে খুশী যাত্রীরা। 

এই ব্যাপারে নিলয় দাস, মাধবী হাজরা, আবু সুফিয়ানের মত নিত্যযাত্রীরা বলেন , “অতিমারীতে ট্রেন বন্ধ করা ছাড়া কোনও গতি ছিলো না। কিন্তু পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় পূর্ব রেলের এই সিদ্ধান্ত মানুষকে স্বস্তি দিল।

Share this article
click me!