১০ বছরের পুরোনো দাম্পত্যে নয়া মোড়, অগ্নিসাক্ষী-সিঁদুরদানে নতুন জীবন শুরু বেহালার দম্পতির

১০ বছর আগেই ঈশিতা এবং সুপ্রিয় বিবাহবন্ধনে আবদ্ধ হন। দীর্ঘ এক দশক দাম্পত্যের পর, রবিবার ফের একে অন্যকে স্বামী-স্ত্রী হিসাবে গ্রহণ করলেন তাঁরা।

Parna Sengupta | Published : Jan 23, 2024 5:59 PM IST

১০ বছরের পুরোনো স্ত্রীকে ফের একবার বিয়ে! ২১-এ জানুয়ারি অভিনব এই বিয়ের সাক্ষী থাকল কলকাতার পর্ণশ্রী। পাত্রের নাম সুপ্রিয় কর এবং কনে ঈশিতা দাস। দশম বিবাহবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে নিজের স্ত্রীকেই ফের বিয়ে করলেন সুপ্রিয়। ১০ বছর আগেই ঈশিতা এবং সুপ্রিয় বিবাহবন্ধনে আবদ্ধ হন। দীর্ঘ এক দশক দাম্পত্যের পর, রবিবার ফের একে অন্যকে স্বামী-স্ত্রী হিসাবে গ্রহণ করলেন তাঁরা। ৪১ বছরের সুপ্রিয় এবং তিরিশোর্ধ্ব ঈশিতা যেন একলহমায় ফিরে গেলেন ১০ বছর আগের এইদিনে। বলা ভাল, নিজেদের বিয়ের বর্ষপূর্তিতে ঈশিতার সঙ্গে নতুন করে গাঁটছড়া বাঁধলেন সুপ্রিয়। দাম্পত্যকে আরও বিশেষ করে তুলতে তাঁরা ফের বসলেন বিয়ের পিঁড়িতে।

এক দশক পরে দ্বিতীয় বার বিয়ের পিঁড়িতে বসলেন সুপ্রিয়-ঈশিতা। তাঁদের নতুন বিয়ে উপলক্ষে রীতিমাফিক সুপ্রিয় আর ঈশিতাকে আইবুড়ো ভাত খাইয়েছেন বন্ধুরা। আগের দিন মেহেন্দি, সঙ্গীতের অনুষ্ঠান হয়েছে। বিয়ের দিন সকাল থেকে বাঙালি বিয়ের সমস্ত রকম মাঙ্গলিক আচার পালিত হয়েছে। বিয়েবাড়ি সেজে উঠেছে। ১০ বছর বেজে উঠেছে সানাই, বর-কনের বেশে বিয়ের মণ্ডপে গিয়েছেন সুপ্রিয় ও ঈশিতা। নতুন শাড়ি, গয়না, প্রসাধনীতে সেজেছেন কনে। বরের পরনে নতুন পাজামা-পাঞ্জাবি। বিয়ের আসর মেতে উঠেছে স্বজন-সমাগমে, উলুধ্বনি আর শঙ্খধ্বনিতে। আংটি বদল, শুভদৃষ্টি, মালাবদল, সিঁদুরদান সবই হয়েছে নতুন করে।

১০ বছরের সুখী দাম্পত্যজীবন সুপ্রিয়-ঈশিতার। সুপ্রিয় বর্তমানে অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে সেলস ম্যানেজার হিসেবে কর্মরত। বছর-দশেক আগে যখন ঈশিতাকে বিয়ে করেছিলেন, তখন পায়ের নিচে শক্ত জমি ছিল না। ধুমধাম করে বিয়ে করার সাধ অপূর্ণ রয়ে যায়। এবার সব পুষিয়ে নেওয়ার পালা। এদিন প্রীতিভোজে অংশ নিয়েছিলেন অন্তত দেড়শোজন অভ্যাগত। খানাপিনার আয়োজন ছিল বিস্তর। বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজন এবং প্রতিবেশীরা নবদম্পতিকে সুখী জীবনের কামনায় আশীর্বাদও করেছেন। সাত জন্মের মতো বাঁধা পড়েছিলেন আগেই। ফের একবার আনুষ্ঠানিক মিলন হয়েছে দুটি হৃদয়ের। প্রাণে প্রাণে উচ্চারিত হয়েছে মন্ত্র, ‘যদিদং হৃদয়ং মম তদস্তু হৃদয়ং তব’। ফের যেন নিজেদের শুরুর জীবনটা ঝালিয়ে নেওয়ার পালা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!