সপ্তাহভর বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ সব জেলা, জেনে নিন কী বলছে হাওয়া অফিস?

ওই সব জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বুধ পর্যন্ত নিম্নচাপের কারণে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় সতর্কতাও জারি করা হয়েছে। ওই সব জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

 

deblina dey | Published : Aug 20, 2024 8:06 PM IST

Weather News: সপ্তাহ জুড়ে কলকাতা-সহ দক্ষিণের সব জেলায় বজ্রপাত ও বৃষ্টি হতে পারে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় বজ্রপাত-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। বাংলার উত্তরাঞ্চলের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টিপাত আগামী ৩-৪ দিন অব্যাহত থাকতে পারে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় সপ্তাহ জুড়ে ভারী বৃষ্টির সতর্কতাও জারি করা হয়েছে। হাওয়া অফিস দক্ষিণ ও উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। আগামী কয়েকদিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতার কিছু এলাকায় জলাবদ্ধতা হতে পারে। নিম্নচাপের কারণে বৃষ্টির তীব্রতা বাড়বে, পাশাপাশি থাকবে অস্বস্তিও। এ ছাড়া আরও কয়েকটি জেলায় বজ্রপাত ও বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বেশ কিছু জেলায় সম্ভাব্য অতি বৃষ্টির জন্য প্রস্তুতি নিচ্ছে। । রাজ্যে সারা রাত ধরে অবিরাম বৃষ্টির আশঙ্কা, যার ফলে দক্ষিণবঙ্গের নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির পূর্বাভাস। ওই সব জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বুধ পর্যন্ত নিম্নচাপের কারণে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় সতর্কতাও জারি করা হয়েছে। ওই সব জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

Latest Videos

বুধবার কলকাতায় তাপমাত্রা যথাক্রমে ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস এবং ৩১.৬১ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা অনুভব করার পূর্বাভাস দেওয়া হয়েছে। আগামীকাল আর্দ্রতার মাত্রা ৭০ শতাংশ থাকবে। হুগলি কলকাতায় স্বাভাবিকের চেয়ে উল্লেখযোগ্যভাবে কম তাপমাত্রা রেকর্ড করেছে। উচ্চ আর্দ্রতা এবং প্রচুর বৃষ্টিপাত। কলকাতা-সহ জেলায় দিনভর বৃষ্টির সম্ভাবনা।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |