Buddhadeb Bhattacharjee: সাচ্চা কমিউনিস্টের মতই মাথা উঁচু করে চলে গেলেন বুদ্ধদেব, হবে না শেষকৃত্য

এদিন বেলা ১২ টা বেজে ৩০ মিনিট পর্যন্ত দেহ থাকবে পাম অ্যাভিনিউতে। তার পর দেহ নিয়ে যাওয়া হবে পিস ওয়ার্ল্ডে। রাতভর সেখানে দেহ সংরক্ষণ করা হবে। অন্যান্য রাজ্য থেকে নেতারা আসবেন বলে এদিন দেহ সংরক্ষণের সিদ্ধান্ত।

Parna Sengupta | Published : Aug 8, 2024 7:18 AM IST / Updated: Aug 08 2024, 12:49 PM IST

বহুবছর ধরে ছিলেন অসুস্থ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharjee)। তবে রাজনীতির খবর তিনি রাখতেন সর্বদা। সক্রিয় রাজনীতি থেকে দূরে থেকেও নতুন প্রজন্মকে বরাবর ভরসা জুগিয়েছেন। বৃহস্পতিবার সকাল থেকেই তাঁর (Buddhadeb Bhattacharjee) অবস্থার অবনতি হয়, বাড়তে থাকে জ্বর। চিকিৎসকে খবর দেওয়া হয়। তিনি গেলেও শেষরক্ষা হয়নি। বেলা ৮ টা বেজে ২০ মিনিটে বুদ্ধদেব ভট্টাচার্যের মৃত্যু(Buddhadeb Bhattacharjee passes Away) হয়। এর পরই পাম অ্যাভিনিউর ফ্ল্যাটে যান বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম-সহ অন্যান্য নেতারা।

এদিন মহম্মদ সেলিম জানান, “বউদির সঙ্গে কথা হয়েছে। বুদ্ধবাবুর দেহদান (Buddhadeb Bhattacharjee passes Away) করা ছিল। সেই মতোই সমস্ত প্রক্রিয়া হবে।” সেলিম জানিয়েছেন, এদিন বেলা ১২ টা বেজে ৩০ মিনিট পর্যন্ত দেহ থাকবে পাম অ্যাভিনিউতে। তার পর দেহ নিয়ে যাওয়া হবে পিস ওয়ার্ল্ডে। রাতভর সেখানে দেহ সংরক্ষণ করা হবে। অন্যান্য রাজ্য থেকে নেতারা আসবেন বলে এদিন দেহ সংরক্ষণের সিদ্ধান্ত।

Latest Videos

শুক্রবার সকাল ১০টায় আলিমুদ্দিন স্ট্রিটের দফতরের আনা হবে বুদ্ধদেবের দেহ। সেখান থেকে বিকেল ৪টের সময় শুরু হবে শেষযাত্রা। তবে বুদ্ধদেবের শেষকৃত্য হবে না। সেলিম জানিয়েছেন, বুদ্ধদেব তাঁর দেহ দান করে গিয়েছিলেন। শেষযাত্রার পরে তাঁর ইচ্ছে অনুযায়ী প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেহ দান করা হবে। দলীয় সূত্রে খবর, এসএসকেএম হাসপাতালে দান করা হবে বুদ্ধদেবের দেহ।

জীবনযুদ্ধ শেষ। বৃহস্পতিবার সকালে নিজের বাড়িতেই প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। খবর পাওয়ামাত্রই তাঁর পাম অ্যাভিনিউর ফ্ল্যাটে পৌঁছেছেন বামনেতৃত্ব। এদিন বেলা সাড়ে বারোটা পর্যন্ত পাম অ্যাভিনিউতে থাকবে দেহ। আগামিকাল হবে শেষযাত্রা। সূচি জানালেন মহম্মদ সেলিম।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors