এফআইআর সিবিআই-এর, আর জি করের ঘটনায় এবার গ্রেফতার হবেন সন্দীপ ঘোষ?

আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের পাহাড়। কিন্তু এখনও পর্যন্ত তাঁকে গ্রেফতার করেনি সিবিআই। সন্দীপকে জেরা করেই ছেড়ে দিচ্ছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

Soumya Gangully | Published : Aug 24, 2024 12:07 PM IST / Updated: Aug 24 2024, 06:15 PM IST

আর জি কর মেডিক্যাল কলেজে আর্থিক দুর্নীতির অভিযোগের ভিত্তিতে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে এফআইআর করল সিবিআই। আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ থাকাকালীন সন্দীপের বিরুদ্ধে অনেক দুর্নীতি, বেআইনি কার্যকলাপের অভিযোগ উঠেছে। এই দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখার জন্য বিশেষ তদন্তকারী দল গঠন করেছিল রাজ্য সরকার। কিন্তু কলকাতা হাইকোর্টের নির্দেশে দুর্নীতির অভিযোগের তদন্তও করছে সিবিআই। শনিবার সকালে সিবিআই-এর দুর্নীতি দমন শাখার আধিকারিকদের হাতে এই মামলা সংক্রান্ত নথি তুলে দিয়েছে রাজ্য সরকারের বিশেষ তদন্তকারী দল। এরপরেই এফআইআর করল সিবিআই। ফলে সন্দীপের উপর চাপ বাড়ল। এফআইআর দায়ের হওয়ার পর এবার তাঁকে গ্রেফতার করতে পারে সিবিআই।

আর জি করে আর্থিক দুর্নীতির অভিযোগ

Latest Videos

আর জি কর মেডিক্যাল কলেজে ব্যাপক আর্থিক দুর্নীতির অভিযোগ উঠেছে। সন্দীপই দুর্নীতির মূলে বলে অভিযোগ। টালা থানায় সন্দীপের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করে রাজ্য সরকারের বিশেষ তদন্তকারী দল। আইপিএস প্রণব কুমারের নেতৃত্বে তদন্ত শুরু হয়। কিন্তু রাজ্য সরকারের তদন্তের উপর অনাস্থা প্রকাশ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়। আর জি কর মেডিক্যাল কলেজে আর্থিক দুর্নীতির অভিযোগের মামলার তদন্তভার ইডি-কে দেওয়ার আর্জি জানানো হয়। কিন্তু বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চ জানায়, একাধিক সংস্থাকে তদন্তভার দিলে বিষয়টি জটিল হবে এবং বেশি সময় লাগবে। এই কারণে সিবিআই-কে তদন্তভার দেয় আদালত। এরপর থেকেই এই অভিযোগেরও তদন্ত করছে সিবিআই।

সন্দীপের বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ

সন্দীপের বিরুদ্ধে দাবিদারহীন মৃতদেহ লোপাট করা, চিকিৎসা সংক্রান্ত বর্জ্য পাচার-সহ অনেক অভিযোগ উঠেছে। এবার সব দুর্নীতির অভিযোগ খতিয়ে দেখছেন সিবিআই আধিকারিকরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

এতটাই ঘনিষ্ঠ! সন্দীপ ঘোষের জন্মদিনে নিজের লেটারপ্যাডে শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রীর

সুপ্রিম কোর্টের আশ্বাস, আর জি করের ঘটনার প্রতিবাদে ১১ দিনের কর্মবিরতি প্রত্যাহার চিকিৎসকদের

Share this article
click me!

Latest Videos

'এটা মমতার গুলিয়ে দেওয়া টেকনিক!' মঞ্চে বিস্ফোরক রুদ্রনীল ঘোষ | Rudranil Ghosh | RG Kar Protest | BJP
'এখনও, যদি কেউ! ভূতে মেরে দিয়ে গেল নাকি!' ঝাঁঝিয়ে উঠে যা বলে দিলেন দিলীপ | Dilip Ghosh | RG Kar News
'আর কত নাটক দেখাবে মাননীয়া?' কালীঘাটের মিটিং ভেস্তে যেতেই মমতাকে একহাত নিলেন Sujan Chakraborty
সেন্ট্রাল পার্ক থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা
ভেস্তে গেল বৈঠক! বিস্ফোরক অভিযোগ চিকিৎসকদের! দেখুন, চমকে উঠবেন | RG Kar Latest News | RG Kar Protest