সিবিআই-এর নজরে এবার বিনীত গোয়েল? মঙ্গলবার সুপ্রিম কোর্টের শুনানির পরই বড় পদক্ষেপ করতে পারে কেন্দ্রীয় সংস্থা

টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলের গ্রেফতারির পর আরজি কর মামলায় নতুন মোড়। সিবিআই সূত্রে কলকাতার পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েলকে তলবের ইঙ্গিত। অভিজিতের বয়ানে 'ফাঁক' ও 'অসঙ্গতি' নিয়ে তদন্তের তীব্রতা বৃদ্ধি।

Saborni Mitra | Published : Sep 15, 2024 9:08 AM IST

টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলের গ্রেফতারির পরই প্রশ্ন উঠেছে , 'পরবর্তী কে?' আন্দোলনকারী জুনিয়র ডাক্তার থেকে শুরু করে শাসক বিরোধী রাজনৈতিক দল ও সাধারণ মানুষও আরজি কর কাণ্ডের বিচারের দাবিতে সরব হয়েছে। তাদেরও প্রশ্ন সন্দীপ ঘোষ, অভিজিৎ মণ্ডলের পরে কে? তার উত্তর হয়তো পাওয়া যেতে পারে ১৭ সেপ্টেম্বর , মঙ্গলবারের পরে। কারণ এই দিন সুপ্রিম কোর্টে রয়েছে আরজি কর মামলার শুনানি। সিবিআই সূত্রের পর শুনানিরই পরই তলব করা হতে পারে কলকাতার পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল। সিবিআই সূত্রের খবর, শীর্ষ কর্তাকে তলবের প্রস্তুতিও শুরু হয়েছে।

শনিবার রাতে গ্রেফতার করা হয়েছে তৎকালীন টালা থানার ওসি অভিজিৎ মণ্ডলকে। সিবিআই সূত্রের খবর অভিজিৎ মণ্ডলকে মূলত গ্রেফতার করা হয়েছে, কর্তব্যে গাফিলতির অভিযোগে। সূত্রের খবর ইচ্ছেকৃতভাবেই অভিজিৎ মণ্ডল কর্তব্যে গাফিলতি করেছে। কিছু মানুষকে গোটা তদন্তে ভুলপথে পরিচালিত করতে সাহায্য করেছে পরোক্ষভাবে। কিন্তু কেন এমন কাজ করেছেন অভিজিৎ? কার নির্দেশে এই কাজ করেছেন অভিজিৎ ? সেই প্রশ্নেরই উত্তর খুঁজছে সিবিআই। শনিবার রাতভর জেরা করা হয়েছে অভিজিৎকে। তাতেও তদন্তকারীদের হাতে এসেছে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি। তাতেই প্রশ্ন উঠতে শুরু করেছে

Latest Videos

সিবিআই সূত্রের খবর, অভিজিৎ মণ্ডলের বয়ানেও বেশ কিছু ফাঁক রয়েছে। বেশ কয়েকটি অসঙ্গতিও রয়েছে। সেগুলি খতিয়ে দেখার জন্যই সিবিআই ডাকতে পারে কলকাতা পুলিশের প্রধান বিনীত কুমার গোয়েলকেও। কারণ আন্দোলনকারীদের দাবি মত প্রথম থেকেই বিনীত গোয়েলের ভূমিকা সন্দেহের উর্ধ্বে ছিল। আগেই সিবিআই সুপ্রিম কোর্টে দাবি করেছিল আরজি করের ক্রাইম সিনের পরিবর্তন করা হয়েছিল। তথ্য প্রমাণ লোপাট থেকে ময়নাতদন্ত এমনকি ফরিন্সিক রিপোর্টের নমুনা সংগ্রহ -সবকিছু নিয়েই প্রশ্ন তুলছিল সিবিআই। সেই সব সংশয় দূর করতেই এবার তলব করা হতে পারে বিনীত কুমার গোয়েলকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

দক্ষিণ ২৪ পরগনায় ভীষণ দুর্যোগ, উপকূলবর্তী এলাকায় মাইকিং সতর্কতা | Heavy Rain in South 24 Parganas
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
'Literally আমাদের ঘাড় ধাক্কা দেওয়া হয়েছে' বিস্ফোরক চিকিৎসক অভিনেতা কিঞ্জল নন্দ | R G Kar Protest
'এটা মমতার গুলিয়ে দেওয়া টেকনিক!' মঞ্চে বিস্ফোরক রুদ্রনীল ঘোষ | Rudranil Ghosh | RG Kar Protest | BJP