দমদমে দুই দলের মধ্যে সেটিং হয়ে গিয়েছে? হেরে যেতে পারেন সৌগত রায়! বিস্ফোরক দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের

আগামী শনিবার রাজ্যে সপ্তম তথা শেষ দফার লোকসভা ভোট। জুন মাসের পয়লা তারিখেই বাংলায় নির্বাচন রয়েছে। সেই ভোটে দমদম কেন্দ্র নিয়েই বোমা ফাটালেন তৃণমূল নেত্রী।

Parna Sengupta | Published : May 30, 2024 3:30 AM IST

দমদম লোকসভা কেন্দ্রে এবার তিন হেভিওয়েট প্রার্থী মুখোমুখি হতে চলেছেন। TMC-র হ্যাটট্রিক করা সাংসদ সৌগত রায়ের বিরুদ্ধে সিপিএম দাঁড় করিয়েছে দলের পোড় খাওয়া নেতা সুজন চক্রবর্তীকে। অন্যদিকে BJP-র ভরসা তৃণমূলত্যাগী শীলভদ্র দত্ত। আগামী ১ জুন ভোট রয়েছে এখানে।

ডায়মন্ড হারবার, যাদবপুর, বসিরহাট, দমদম সহ বাংলার মোট ৯টি কেন্দ্রে নির্বাচন রয়েছে সেদিন। তবে তার আগেই দমদম কেন্দ্র নিয়ে একটি বিস্ফোরক দাবি করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী শনিবার রাজ্যে সপ্তম তথা শেষ দফার লোকসভা ভোট। জুন মাসের পয়লা তারিখেই বাংলায় নির্বাচন রয়েছে। সেই ভোটে দমদম কেন্দ্র নিয়েই বোমা ফাটালেন তৃণমূল নেত্রী।

Latest Videos

তিনি বলেন দমদমে CPM এবং BJP-র মধ্যে ‘সেটিং’ হয়েছে বলে তিনি জানতে পেরেছেন। তাঁর কথায়, লোকসভা এবং বিধানসভায় কার ভোট কারা পাবে তা নিয়ে দুই দলের মধ্যে সমঝোতা হয়ে গিয়েছে। তবে তৃণমূল নেত্রীর এই মন্তব্যের পাল্টা দিয়েছেন দমদমের বাম প্রার্থী সুজন চক্রবর্তী। তিনি বলেন, ‘দমদমে এতগুলো সভা করলেন সেখানে তো একথা বলেননি। আচমকা যাদবপুরে গিয়ে একথা বলতে হচ্ছে কেন? এর নেপথ্যে কোনও গভীর অঙ্ক রয়েছে নাকি?’ পাশাপাশি এও বলেন, তৃণমূল সুপ্রিমোর ‘ইন্টেলিজেন্স রিপোর্ট ফেল’!

অন্যদিকে গেরুয়া শিবিরের মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, দমদমে এবার তৃণমূল যে হারতে চলেছে সেটা ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায় বুঝে গিয়েছেন। উল্লেখ্য, উনিশের লোকসভা ভোটে দমদমে BJP শমীককেই দাঁড় করিয়েছিল। তবে মাত্র ৫৩,০০০ ভোটে পরাজিত হন তিনি। সেখান থেকে দমদমের মানুষ শিক্ষা নিয়েছে বলে অনুমান করছেন BJP নেতা। এদিন সুজন আরও বলেন সিপিএম আমলে পশ্চিমবঙ্গে খাতা খুলতে পারেনি BJP। তৃণমূলের বদান্যতায় এখন এই রাজ্যে গেরুয়া শিবির খাতা খুলতে আরম্ভ করেছে।

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি লোকসভা নির্বাচন বিজেপির ভোট বামেরা পাবে। অন্যদিকে বিধানসভায় বামেদেরটা যাবে গেরুয়া শিবিরের ঝুলিতে। সেটা কতটা সত্যি হতে পারে, তা ৪ঠা জুনের ফলই বলে দেবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim