Elon Musk:'কোভিড ভ্যাকসিন নিয়ে অসুস্থ হয়ে পড়েছিলাম', বিস্ফোরক দাবি ইলন মাস্কের

বিলিয়নেয়ার X-তে অন্য ব্যবহারকারীর কাছ থেকে একটি ভিডিও পুনরায় পোস্ট করেছেন এবং দাবি করেছেন যে বিশ্বজুড়ে ভ্যাকসিনের কার্যকারিতা হ্রাস পাচ্ছে, এবং উল্লেখ করেছেন যে কিছু দেশ শটটির ব্যবহার বন্ধ করেছে।

Ishanee Dhar | Published : Sep 27, 2023 5:45 AM IST

'করোনা ভ্যাকসিন আমায় প্রায় হাসপাতালে পাঠিয়ে দিয়েছিল', বিস্ফোরক অভিযোগ টুইটার কর্তা ইলন মাস্কের। ইলন মাস্ক অভিযোগ করেছেন যে তার কোভিড -১৯ টিকার শট তাকে প্রায় হাসপাতালে পাঠিয়েছিল, তাঁদের অনেকেরই বিশ্বাস যে টিকা দেওয়া বিপজ্জনক। বিলিয়নেয়ার X-তে অন্য ব্যবহারকারীর কাছ থেকে একটি ভিডিও পুনরায় পোস্ট করেছেন এবং দাবি করেছেন যে বিশ্বজুড়ে ভ্যাকসিনের কার্যকারিতা হ্রাস পাচ্ছে, এবং উল্লেখ করেছেন যে কিছু দেশ শটটির ব্যবহার বন্ধ করেছে।

এক্স হ্যান্ডেলে (পূর্বতন টুইটার) এজন ব্যবহারকারীর মন্তব্যের উত্তরে এই বিস্ফোরক দাবি করেছেন ইলন মাস্ক। তিনি লিখেছেন,'আমার উদ্বেগ ছিল আরও বেশি আপত্তিজনক দাবি যে লোকেদের অবশ্যই যেকোন কিছু করার জন্য ভ্যাকসিন এবং একাধিক বুস্টার নিতে হবে।' মাস্ক দাবি করেছেন যে তিনি তার কর্মীদের জন্য একটি বাধ্যতামূলক ভ্যাকসিন নীতি প্রয়োগ করার চেয়ে জেলে বেশি পছন্দ করবেন। পাশাপাশি তিনি আরও দাবি করে যে তৃতীয় ভ্যাকসিনের শট তাকে প্রায় হাসপাতালে নিয়ে গিয়েছিল। তিনি লেখেন,'ভ্যাকসিন বেরোনোর আগেই আমার কোভিড হয়েছিল। তাও ভ্রমণের জন্য তিনটি ভ্যাকসিন নিতে হয়েছিল। তৃতীয় ভ্যাকসিন আমাকে প্রায় হাসপাতালে পৌঁছে দিয়েছিল।'

 

 

ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, কোভিড-১৯ ভ্যাকসিনগুলি কিছু পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে, যার মধ্যে সবচেয়ে সাধারণ হল ইনজেকশন সাইটে ব্যথা এবং ফোলাভাব, ক্লান্তি, মাথাব্যথা, ঠাণ্ডা লাগা, বা পেশীতে ব্যথা।

Share this article
click me!