Garden Reach: গার্ডেনরিচের ধ্বংসস্তূপে উদ্ধারকাজ অব্যাহত, উদ্ধার হয়েছে আরও একজন

গার্ডেনরিচের দুর্ঘটনাস্থল থেকে অনেকেই উদ্ধার করা হয়েছে। গার্ডেনরিচের বহুতল ভেঙে এখনও পর্যন্ত নয় জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন।

Saborni Mitra | Published : Mar 19, 2024 4:10 PM IST

গার্ডেনরিচের দুর্ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ অব্যাহত। মঙ্গলবার সন্ধ্যেবেলায় উদ্ধার করা হয়েছে আরও এক ব্যক্তিকে। ভর্তি করা হয়েছে হাসপাতালে। পুলিশের প্রাথমিক অনুমান আহত ব্যক্তি জামিল। তবে এখনও স্পষ্ট নয় । স্থানীয়রা জানিয়েছেন, ধ্বংসস্তূপের মধ্যে জামিল নামে এক ব্যক্তি আটকে ছিল। তাকেই চেনে হিঁচড়ে বার করা হয়েছে। পুলিশ অ্যাম্বুলেন্স করে আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে গেছে।

গার্ডেনরিচের দুর্ঘটনাস্থল থেকে অনেকেই উদ্ধার করা হয়েছে। গার্ডেনরিচের বহুতল ভেঙে এখনও পর্যন্ত নয় জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। আহতের চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে। রবিবার রাতের দিকেই গার্ডেনরিচে নির্মীয়মান বহুতল ভেঙে পড়ে। বহুতলের ধ্বংসাবশেষে থেকে উদ্ধার কাজ এখনও অব্যাহত রয়েছে। উদ্ধারকাজের সময়ই এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। তবে সেই ব্যক্তি দুর্ঘটনার ২৪ ঘণ্টারও বেশি সময় পরে কতটা সুস্থ রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে গার্ডেনরিচের দুর্ঘটনার পরই নড়চড়ে পড়ে বসেছে কলকাতা পুরসভা । বেআইনি নির্মাণকাজ খতিয়ে দেখা হবে। এই দায়িত্বে দেওয়া হবে ওয়ার্ড অফিসারদের ওপর। বহুতল ভাঙা নিয়ে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে পুরসভা। উদ্ধারকাজ শেষ হওয়ার পরেই ঘটনাস্থল পরিদর্শন করবে ফরিন্সিক দল। ইতিমধ্যেই কলকাতা পুলিশের হোমিসাইড শাখা এই ঘটনার তদন্তভার গ্রহণ করেছে।

যদিও গার্ডেনরিচের ঘটনার পর থেকেই বিরোধীরা বেআইনি নির্মাণ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে। বিরোধীদের বক্তব্য মাসখানেক আগেই শহরে বেআইনি নির্মাণ নিয়ে বিভিন্ন এলাকার অবস্থা খতিয়ে দেখে রিপোর্ট তৈরি করা হয়েছিল। পুরসভার তথ্য অনুযায়ী শুধুমাত্র ১৩৪ নম্বর , অর্থাৎ যে ওয়ার্ডে দুর্ঘটনা ঘটেছে সেখানেই ৭০টির বেশি বেআইনি নির্মাণ রয়েছে।

 

Share this article
click me!