পায়ের সমস্যা নিয়েও কালীপুজোর ভোগ রান্না করলেন মমতা, পুজো দেখলেন উঁচু জায়গায় বসে

পায়ের সমস্যা দুর্গাপুজোর আগে থেকেই ভুগছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই অসুস্থতার কারণে এবারও কালীপুজোর লম্বা উপোস করে রয়েছেন তিনি।

 

Saborni Mitra | Published : Nov 12, 2023 1:16 PM IST

প্রত্যেক বছরের মত এবারও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে আয়োজন করা হয়েছে কালীপুজোর। এই পুজোর গুরুদায়িত্ব এবারও নিজের কাঁধেই তুলে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুজোর প্রস্তুতি থেকে শুরু করে ভোগ রান্না- পুজোর অধিকাংশ কাজই নিজের হাতেই করেন তিনি। যদিও অনেকেই বলছেন এবার মুখ্যমন্ত্রীর সঙ্গী হিসেবে দেখা গেছে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের ছোট্ট মেয়েকে।

পায়ের সমস্যা দুর্গাপুজোর আগে থেকেই ভুগছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই অসুস্থতার কারণে এবারও কালীপুজোর লম্বা উপোস করে রয়েছেন তিনি। অসুস্থ শরীরেই পুজোর জোগাড় করেছেন তিনি। সেই সঙ্গে ভোগের রান্নাও করেছেন তিনি। প্রতিবারই মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজোয় ভোগ হিসেবে দেওয়া হয় খিচুড়ি, লাবড়া, পাঁচ রকম ভাজা, পায়েস আর চাটনি। এবারও তাই রান্না হয়েছে। এবার ভোগ রান্নায় মমতাকে সাহায্য করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেয়ে। অভিষেকের পরিবারের সদস্যরাও এই পুজোয় উপস্থিত ছিলেন।

পায়ের সমস্যার জন্য এবার মমতা আর মাটিতে বসতে পারেননি। একটু উঁচু জায়গায় বসেই পুজো দেখেন। তিনি অঞ্জলিও দেন। পুজোর জোগাড়েও মমতাতে সাহায্য করেছেন তাঁর নাতনি।

কালীপুজো উপলক্ষ্যে মুখ্যমন্ত্রী মমতার কালীঘাটের বাড়িতে উপস্থিত হন রাজ্যের শাসক বিরোধী উভয় দলের নেতা কর্মী ও সেলিব্রিটিরা। রাজ্য-রাজভবনের দ্বন্দ্ব সত্ত্বেও মুখ্যমন্ত্রীর বাড়িতে আসতেন জগদীপ ধনখড়। তবে এবার রাজ্যপাল সিভি আনন্দ বোস কালীঘাটের বাড়িতে কালী পুজোর অনুষ্ঠানে আসেন কিনা সেটাই কথা। তবে পুজো উপলক্ষ্যে উপস্থিত রয়েছেন তৃণমূলের প্রথম সারির নেতা ও কর্মীরা। মমতার বাড়ির কালীপুজো প্রথা মেনে আর জাঁকজমক করেই অনুষ্ঠিত হয়। 

Read more Articles on
Share this article
click me!