Weather News: আংশিক মেঘলা আকাশ, কয়েক ঘন্টার মধ্যেই বৃষ্টিতে ভিজবে কলকাতা! জেনে নিন আরও কী বলছে হাওয়া অফিস

উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং জলপাইগুড়ি জেলার দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ ও দমকা হাওয়া সহ বজ্রপাতের আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা, আজও ভারী বৃষ্টিপাত হবে।

deblina dey | Published : Jun 27, 2024 1:33 AM IST

`Weather News: বৃহস্পতিবার থেকেই কোচবিহার, কালিম্পং, দার্জিলিং এবং উত্তর দিনাজপুর জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত (হলুদ সতর্কতা) রয়েছে। হাওয়া অফিস দার্জিলিং এবং কালিম্পং জেলার পাহাড়ি এলাকায় ভূমিধসের সম্ভাবনা সম্পর্কে সতর্ক করেছে। বৃষ্টির প্রভাবে তিস্তা, জলঢাকা, সংকোশ ও তোর্সার মতো নদীতে জলস্তর বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

বৃহস্পতিবার উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ এবং জলপাইগুড়ি জেলার দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎ ও দমকা হাওয়া সহ বজ্রপাতের আশঙ্কা রয়েছে। উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলা, আজও ভারী বৃষ্টিপাত হবে। বাংলার উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হচ্ছে৷ তবে কলকাতা ও দক্ষিণবঙ্গে বর্ষা এলেও বৃষ্টির দেখা নেই।

ভারতীয় সেনা কর্পস অফ ইঞ্জিনিয়ার্স উত্তর সিকিমে অবিরাম ভারী বৃষ্টিপাতের কারণে বিচ্ছিন্ন অঞ্চলগুলিকে পুনরায় সংযোগ করতে ১৫০ ফুট দীর্ঘ ঝুলন্ত সেতু নির্মাণ করেছে। ঝুলন্ত সেতুটি ২০ নটের বেশি গতিতে প্রবাহিত জলের উপর দিয়ে চালু করা হয়েছিল এবং পুরো প্রকল্পটি ৪৬ ঘন্টারও কম সময়ের মধ্যে সম্পন্ন হয়েছিল। তবে কোচবিহার এবং দার্জিলিং জেলার জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গে বর্ষাপ বৃষ্টি আর দু-এক দিনের মধ্যেই নামবে।

আবহাওয়া অফিসের মতে, একটি পূর্ব-পশ্চিম ট্রু দক্ষিণ-পূর্ব রাজস্থান থেকে উত্তর বাংলাদেশের মধ্যপ্রদেশ, বিহার এবং উপ-হিমালয় পশ্চিমবঙ্গ জুড়ে সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিলোমিটার উপরে চলছে এবং এর ফলে উপসাগর থেকে শক্তিশালী আর্দ্রতা প্রবেশ করছে। আবহাওয়া দফতর আগামী কয়েক দিনের জন্য উত্তরবঙ্গের কিছু অংশে একটি কমলা সতর্কতা (ভারী থেকে খুব ভারী বৃষ্টি) জারি করেছে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুসারে উত্তরবঙ্গের জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলার কিছু অংশে মঙ্গলবার থেকেই ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হবে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

দুবাই থেকে ট্রফি নিয়ে ফিরল সিঙ্গুরের গ্রামের মেয়ে নেহা বাগ
Sovandeb on Governor : রাজ্যপালের এত কীসের ইগো? প্রশ্ন তুললেন শোভনদেব চট্টোপাধ্যায়
Suvendu Adhikari : 'তাজমুলের নামে তিনটে মার্ডার কেস আছে' এ কী বললেন শুভেন্দু অধিকারী?
Suvendu Adhikari : 'রাজ্যে ৩৫৫ ধারা জারি করে মমতার থেকে পুলিশ কেড়ে নেওয়া হোক' দাবি শুভেন্দুর
রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল