দুপুর হতেই ঝমঝমিয়ে বৃষ্টি শুরু জেলায় জেলায়, কালো আকাশে গুড়গুড়িয়ে মেঘের গর্জন, বর্ষা এল রাজ্যে?

আগামীকাল দক্ষিণ ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গেই ৩০-৪০ কিলোমিটার/ঘণ্টা বেগে ঝড় ওঠার সম্ভাবনা রয়েছে।

Parna Sengupta | Published : Jun 23, 2024 9:02 AM IST

বেলা গড়াতেই কালো করে এল আকাশ, ঝমঝমিয়ে শুরু বৃষ্টি শুরু হল দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে গিয়েছে। তবে এখনও সেভাবে শক্তিবৃদ্ধি করেনি। সেই কারণে আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝেঁপে বৃষ্টির সম্ভাবনা নেই। অন্যদিকে টানা দুর্যোগের পর আপাতত শান্ত হয়েছে উত্তরবঙ্গের আবহাওয়া। অল্প অল্প করে তাপমাত্রাও বাড়ছে সেখানে।

আজকের পর আগামীকালও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে বেশ কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা বাড়বে। আগামীকাল দক্ষিণ ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বাঁকুড়া, ঝাড়গ্রাম, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গেই ৩০-৪০ কিলোমিটার/ঘণ্টা বেগে ঝড় ওঠার সম্ভাবনা রয়েছে।

Latest Videos

আজ কলকাতায় বৃষ্টি হবে। সব জায়গায় না হলেও বেশ কয়েকটি জায়গায় ব্রিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশ মোটের ওপর মেঘলা থাকবে। মহানগরীর সর্বাধিক তাপমাত্রা থাকবে ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস।

দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলির জন্য কোনও প্রকার সতর্কতা জারি করা হয়নি। এরপর বুধবার এবং বৃহস্পতিবার দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম এবং বীরভূমে ৩০-৪০ কিলোমিটার/ঘণ্টা বেগে ঝড় হতে পারে। সেই সঙ্গেই প্রত্যেকটি জেলায় বৃষ্টি হবে। তবে উক্ত আট জেলায় বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি হতে পারে। সেই কারণে হাওয়া অফিসের তরফ থেকে ওই আট জেলার জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

সপ্তাহের প্রথম দিন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ ভিজতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগণা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার বেশ কয়েকটি জায়গায় আগামীকাল বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, আজ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। প্রায় প্রত্যেকটি জেলাই আজ ভিজবে বলে জানানো হয়েছে। সোমবারও আবহাওয়া মোটের ওপর একই থাকবে বলে খবর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Siliguri-র Bidhan Market-এ বিধ্বংসী আগুন! ছাইয়ে পরিণত হল একাধিক দোকান | Siliguri News Today
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা