Ration Distribution Case: জ্যোতিপ্রিয় মল্লিকের পর এবার ইডির হাতে গ্রেফতার তাঁর আপ্তসহায়ক অমিত দে, খতিয়ে দেখা হচ্ছে তাঁর বিপুল সম্পত্তির উৎস

বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পর এবার গ্রেফতার করা হল তাঁর আপ্তসহায়ককেও।

Ishanee Dhar | Published : Oct 27, 2023 2:36 AM IST / Updated: Oct 27 2023, 08:11 AM IST

ছুটি কাটিয়ে শহরে ফিরতেই ইডির নজরে জ্যোতিপ্রিয় মল্লিকের আপ্তসহায়ক অমিত দে। বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের পর এবার গ্রেফতার করা হল তাঁর আপ্তসহায়ককেও। সম্প্রটী ভূবনেশ্বরে পরিবারের সঙ্গে ছুটি কাটাতে গিয়েছিলেন। এরইমধ্যে তাঁকে কলকাতায় ফেরার নির্দেশ দেওয়া হয় ইডির তরফে। সেই মতই কলকাতায় ফেরেন অমিত। বিমানবন্দর থেকেই গ্রেফতার কর হল তাঁকে। তৃণমূল কর্মীরবিপুল সম্পত্তির উৎস কী জানতেই এই তল্লাশি অভিযান বলে জানাচ্ছে ইডি।

বৃহস্পতিবার শহরের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালাচ্ছে ইডি। এদিন সকালে তাঁদের আপ্তসহায়ক অমিত দের নাগেরবাজারের ফ্ল্যাটেও পৌঁছে গিয়েছে ইডি। এদিন সকাল সাড়ে ৬টা থেকে তল্লাশি চালানো হয়। একদিকে তল্লাশি চলছে নাগেরবাজারের ভগবতী পার্ক এলাকার একটি পার্কে, অন্যদিকে স্বামী বিবেকানন্দ রোডের একটি ফ্ল্যাটেও চলছে তল্লাশি অভিযান। ইডি সূত্রে জানা যাচ্ছে বৃহস্পতিবার সকাল থেকে মোট আটটি জায়গায় তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি। বাকিবুরের সঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিকের কোনও যোগসূত্র রয়েছে কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখছে তদন্তকারী সংস্থা।

বৃহস্পতিবার মাঝরাতের অন্ধকারেই জ্যোতিপ্রিয় মণ্ডলকে সিজিও কমপ্লেক্সে নিজেদের দফতরে নিয়ে আস্ল ইডি। এদিন ইডির দফতরে ঢোকার সময় সাংবাদিকদের মুখোমুখি হয় জ্যোতিপ্রিয় বলেন,'গভীর ষড়যন্ত্রের শিকার হলাম আমি। শুধু এটুকুই বলে গেলাম। ভারতীয় জনতা পার্টি খুব ভাল কাজ করেছে। তারা আমাকে শিকার করলেন।' রেশন বণ্টন ‘দুর্নীতি’ মামলায় বৃহস্পতই সাত সকালে বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের সল্টলেকের বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আধিকারিকরা। তদন্তকারী সংস্থার সূত্রে জানা যাচ্ছে রেশন ‘দুর্নীতি’ মামলায় বাকিবুর রহমানের গ্রেফতারির পর থেকেই বারবারি উঠে আসছে জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। এবার বৃহস্পতিবার সাত সকাল থেকেই সল্টলেকের বিসি ব্লকে পাশাপাশি দু’টি বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে ইডি। বৃহস্পকতিবার রাত সাড়ে ৯টা নাগাদ আরও দুটি গাড়ি করে তৃণমূল নেতার বাড়িতে আসে ১০-১১ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

Share this article
click me!