‘নির্যাতিতার বিচার চাই’ আন্দোলনে শামিল রিকশা চালকরা, রবির রাজপথ সাক্ষী অভিনব প্রতিবাদের

আবারও এক অভিনব প্রতিবাদ দেখল কলকাতা (Kolkata)। আর জি কর (RG Kar) কাণ্ড নিয়ে ইতিমধ্যেই প্রতিবাদে নেমেছেন সমাজের সর্বস্তরের মানুষ। আর এবার পা মেলালেন শহরের রিকশা (Rickshaw) চালকরাও।

Subhankar Das | Published : Sep 8, 2024 12:49 PM IST

আবারও এক অভিনব প্রতিবাদ দেখল কলকাতা (Kolkata)। আর জি কর (RG Kar) কাণ্ড নিয়ে ইতিমধ্যেই প্রতিবাদে নেমেছেন সমাজের সর্বস্তরের মানুষ। আর এবার পা মেলালেন শহরের রিকশা (Rickshaw) চালকরাও।

রবিবার, বিকেলে তারাও শামিল হলেন প্রতিবাদে। আর জি কর কাণ্ডের বিচার চেয়ে পথে নামলেন রিকশা চালক বন্ধুরা। রিকশা টেনেই স্পষ্ট করলেন তাদের অবস্থান এবং দিলেন বার্তাও। হেদুয়া মোড় থেকে কলেজ স্ট্রিট পর্যন্ত এই মিছিলের ডাক দেওয়া হয়।

Latest Videos

উল্লেখযোগ্য বিষয় হল, এই মিছিলে শামিল হন উত্তর কলকাতার একাধিক টানা রিকশা চালক। এরপর কলেজ স্ট্রিটে পৌঁছে রিকশা চালকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

এদিন বিকেল ৪.৪৫ মিনিটে রিকশা চালকদের মিছিল শুরু হয় হেদুয়া পার্কের সামনে থেকে। আন্দোলনকারীদের গলায় ঝোলানো ছিল প্রতিবাদী স্লোগান লেখা নানারকমের প্ল্যাকার্ড এবং পোস্টার।

আরও পড়ুনঃ 

'রাজপথই ক্যানভাস' অভিনব কায়দায় প্রতিবাদে শামিল হবেন চিত্রশিল্পীরা, সঙ্গে গান এবং স্লোগান

কোনও পোস্টারে লেখা ছিল ‘আর কত পথ হাঁটলে তবে ধর্ষকদের বিচার হবে?’ আরেকটি পোস্টারে আবার লেখা, ‘যতই করবে কণ্ঠরোধ, জোরালো হবে প্রতিরোধ।’ অপরদিকে, ‘নির্যাতিতার বিচার চাই’ লেখা একাধিক পোস্টারও চোখে পড়ে এদিনের মিছিলে।

রবিবার মিছিলে হাঁটা রিকশা চালকদের মতে, টাকা-পয়সা তো বড় কথা নয়। টাকা তো রোজই উপার্জন করা যাবে। কিন্তু একটি মেয়ের জীবন চলে গেছে। তাই তারা প্রতিবাদে রাস্তায় নেমেছেন।

প্রসঙ্গত, সোমবার সুপ্রিম কোর্টে আর জি কর কাণ্ডের শুনানি রয়েছে। দেশের সকলেই এইমুহূর্তে সেদিকে তাকিয়ে রয়েছেন। আর তার আগেই যেন আবারও প্রতিবাদে শামিল হল রাজপথ। ক্রমশই জোরালো হচ্ছে আন্দোলন। এমনকি, রবিবার রাতে একাধিক জায়গায় প্রতিবাদ কর্মসূচিরও ডাক দিয়েছেন আন্দোলনকারীরা। সেইসঙ্গে, প্রচুর সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে যোগ দিচ্ছেন প্রতিবাদে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
কি অবস্থা দেখুন! নদিয়ায় সরকারি হাসপাতাল চত্বরে ঢুকুঢুকু'র আসর! যা হল দেখুন | Nadia Hospital News |
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
Suvendu Adhikari Live: কাঁথিতে মেগা জনসভা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি