Weather Update: শহর থাকবে কুয়াশাচ্ছন্ন, সপ্তাহান্তে বাড়তে পারে শীত, পৌষ সংক্রান্তির আগে হবে হাওয়া বদল

আজ কলকাতায় আকাশ থাকবে কিছুটা কুয়াশাচ্ছন্ন। সকাল কুয়াশা পড়তে পারে। মূলত পরিষ্কার আকাশ থাকবে।

Sayanita Chakraborty | Published : Jan 11, 2024 1:26 AM IST

পৌষ সংক্রান্তির আগে ফের একবার হাওয়া বদলের সম্ভাবনা। সূত্রের খবর, জানুয়ারির মাঝামাঝি সময় থেকেই ফিরবে শীতের আমেজ। আজ থেকে বদল হবে আবহাওয়া। উত্তর থেকে দক্ষিণবঙ্গ সর্বত্র পড়বে শীত।

তবে, আবহাওয়া দফতর সবত্রের খবর আজ দিনের তাপমাত্রায় খুব একটা হেরফের হবে না। ২-১ ডিগ্রির পার্থক্য দেখা যাবে। তবে, ব্যাপক ভাবে থাকবে কুয়াশা। আসলে উত্তর পশ্চিম ভারতের ওপরে যে পশ্চিমী ঝঞ্ঝা তৈরি হয়েছে তার জেরে বঙ্গে বাড়ছে পূবালি বাতাসের আনাগোনা। ফলে প্রচুর জলীয় বাড়তে পারে বলে জানা গিয়েছে।

এদিকে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে শহরে শীত উধাও। কিন্তু এবার বদল হতে চলেছে আবহাওয়া। সূত্রের খবর, রাজ্যে ঢুকছে উত্তুরে হাওয়া। তবে, কে রকম ভাবে পারদ নাও পড়তে পারে। তেমনই আজ পশ্চিমবঙ্গের আবহাওয়ার তেমন পরিবর্তন না হতে পারে।

জানা গিয়েছে, পৌষ সংক্রান্তির আগে আবহাওয়া বদল হবে। শুক্রবার থেকে উত্তরে হাওয়ার কারণে তারমাত্রা কমবে। তবে. বৃহস্পতিবার একই থাকবে আবহাওয়া। অন্যদিকে, হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং ও দার্জিলিং সংলগ্ন জেলাতে।

আজ কলকাতা, দিঘি. এবং দুই চব্বিশ পরগনা সব সর্বত্র তাপমাত্রার পারদ থাকহে উর্ধ্বমুখী। বৃহস্পতিবারের পর থেকে বাড়বে উত্তুরে হাওয়া দাপট। সপ্তাহের শেষে ঠান্ডা পড়বে বলে শোনা গিয়েছে।

পশ্চিমের জেলাগুলো যথাক্রমে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় থাকবে কুয়াশা। তাপমাত্রা এখন স্বাভাবিকের থেকে ২ থেকে ৩ ডিগ্রির মতো বেশি। তবে, সপ্তাহের শেষে আবহাওয়া পরিবর্তন হবে। শীত পড়বে বলে শোনা যাচ্ছে

 সূত্রে খবর, লক্ষ্মীবারের দক্ষিণবঙ্গের জেলায় অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়া জেলায় বৃষ্টি হবে না। তেমন আবহাওয়ার পরিবর্তন হবে না আজ। কাল থেকে বদল হবে আবহাওয়ার। 

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!