Weather News: জয়পুরের তাপমাত্রাকেও হার মানিয়েছে বাংলা, তীব্র দাবদহের লাল-হলুদ সতর্কতা জারি কলকাতা-সহ জেলাগুলিতে

আলিপুর হাওয়া অফিসের তথ্য অনুসারে পুড়ছে পশ্চিমের জেলাগুলি। মেদিনীপুর , শ্রীনিকেতন ৪৩, শান্তিনিকেতন , পুরুলিয়া, আসানসোল, মুর্শিদাবাদ ৪২ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড করেছে।

 

deblina dey | Published : Apr 20, 2024 7:54 PM IST

Weather News: জয়পুরের তাপমাত্রাকেও হার মানিয়েছে বাংলা, তীব্র দাবদহের লাল-হলুদ সতর্কতা জারি কলকাতা-সহ জেলাগুলিতে

রাজ্যের অনেক জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়িয়েছে। রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ ও জলের অভাবের ফলে বিপর্যয় সৃষ্টি করছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুসারে আগামী চার দিন কলকাতার তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যেই সীমাবদ্ধ থাকবে, তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। আলিপুর হাওয়া অফিসের তথ্য অনুসারে পুড়ছে পশ্চিমের জেলাগুলি। মেদিনীপুর , শ্রীনিকেতন ৪৩, শান্তিনিকেতন , পুরুলিয়া, আসানসোল, মুর্শিদাবাদ ৪২ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড করেছে।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আপাতত আগামী ৫ দিন তাপমাত্রা ও অস্বস্তিকর গরমের হাত থেকে রেহাই পাওয়া যাবে না। আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৪-৭ ডিগ্রি বেশি থাকবে। রবিবার সপ্তাহের অস্বস্তিকর অবহাওয়া থাকবে রাজ্যের অধিকাংশ জেলায়। লাল সতর্কতা জারি করা হয়েছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া আর বীরভূমে। শনিবার বাঁকুড়ার বিষ্ণুপুরের তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি সেলসিয়াস। হলুদ সতর্কতা জারি করা হয়েছে কলকাতায়।

জয়পুরের তাপমাত্রাও কলকাতার থেকে কম। মুর্শিদাবাদ থেকে শুরু করে দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এই রাজ্যের তাপমাত্রার পারদ পিছনে ফেলে দিচ্ছে দিল্লি, চণ্ডীগড়কেও। উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের জন্য আলিপুর হাওয়া অফিস বৃষ্টির কোনও পূর্বভাস দেয়নি।

Share this article
click me!