Weather News: রাজ্য কবে আসবে বর্ষা? কবে কমবে এই প্রবল তাপপ্রবাহ! জেনে নিন কী বলছে আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস

দক্ষিণবঙ্গের প্রতিটি মানুষ যখন চাইছেন একটু স্বস্তির বৃষ্টি ,তখন খারাপ খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। জানিয়ে দিল তাপপ্রবাহ চলবে। পিছিয়ে গিয়েছে বর্ষার আগমণ।

 

deblina dey | Published : Jun 16, 2024 8:24 PM IST

Weather News: কবে হবে বৃষ্টি? রীতিমত চাকতের দশা দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। রাতদিন ভ্যাপসা গরম। ঘেমে নেয়ে একসা হতে হচ্ছে। তার সঙ্গে পশ্চিমের জেলাগুলিতে চলছে তাপপ্রবাহ। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী তিন থেকে চার দিনের মধ্যে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের কোনও সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের প্রতিটি মানুষ যখন চাইছেন একটু স্বস্তির বৃষ্টি ,তখন খারাপ খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। জানিয়ে দিল তাপপ্রবাহ চলবে। পিছিয়ে গিয়েছে বর্ষার আগমণ।

উত্তর বাংলাদেশ ও হিমালয় পার্বত্য অঞ্চল লাগোয়া উত্তরবঙ্গে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। উত্তর-পশ্চিম বিহার থেকে মেঘালয় পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি অক্ষরেখা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস,দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের পরিস্থিতি রয়েছে। তবে তারই মধ্যে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে অস্বস্তি কমবে না। দক্ষিণবঙ্গের প্রতিটি মানুষ যখন চাইছেন একটু স্বস্তির বৃষ্টি ,তখন খারাপ খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। জানিয়ে দিল তাপপ্রবাহ চলবে। পিছিয়ে গিয়েছে বর্ষার আগমণ।

Latest Videos

দক্ষিণ দিনাজপুরের ইসলামপুর পর্যন্ত এসেছে বর্ষা। সেখানেই থমকে রয়েছে। প্রতিকূল পরিস্থিতি থাকবে আগামী চার থেকে পাঁচ দিনের মধ্যে উত্তরবঙ্গের বাকি অংশ ও দক্ষিণবঙ্গে প্রবেশ করবে বর্ষা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী তিন থেকে চার দিনের মধ্য়ে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশের কোনও সম্ভাবনা নেই। ঘূর্ণাবর্ত ও অক্ষ রেখার কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। যার কারণে উত্তরের হিমালয় অংশে প্রচুর বৃষ্টি হচ্ছে। সেই কারণে শুষ্ক রয়েছে দক্ষিণবঙ্গ।

Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা