বজ্রাঘাতে বাংলার ৩ জেলায় মৃত অন্তত ২০, শোকপ্রকাশ করে ক্ষতিপূরণের ঘোষণা প্রধানমন্ত্রীর


সোমবার বিকালে ভয়ঙ্কর বজ্রপাত-সহ বৃষ্টি

৩ জেলার বাজ পড়ে মৃত ২০

টুইট করে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী

হতাহতদের জন্য জাতীয় ত্রাণ তহবিল থেকে দিলেন ক্ষতিপূরণও

amartya lahiri | Published : Jun 7, 2021 5:31 PM IST / Updated: Jun 07 2021, 11:09 PM IST

৯ জন মুর্শিদাবাদে, ৯ জন হুগলিতে আর ২ জন পশ্চিম মেদিনীপুরে - সোমবার বিকালে বজ্রাঘাতে বাংলার তিন জেলার অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। এর জন্য টুইট করে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু তাই নয়, এই প্রাকৃতিক বিপর্যয়ে নিহতদের নিকটবর্তী আত্মীয়দের জন্য, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল বা পিএমএনআরএফ (PMNRF) থেকে ২ লক্ষ টাকা করে এক্স গ্রাসিয়া ঘোষমা করেছেন। আহতরা প্রত্যেকে পাবেন ৫০ হাজার টাকা করে।

এদিন বাংলায় বজ্রাঘাতে এতগুলি মানুষের মৃত্যুর খবর পেয়েই টুইট করে শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী। টুইট করে নরেন্দ্র মোদী বলেন, 'পশ্চিমবঙ্গের বিভিন্ন অঞ্চলে বজ্রপাতের কারণে যাঁরা তাঁদের নিকটাত্মীয় এবং প্রিয়জনদের হারিয়েছেন তাঁদের প্রতি আমার সমবেদনা রইল। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন, এই কামনাই করি।' পরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টুইট করে ক্ষতুপূরণের কথা জানানো হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-ও বাংলায় বজ্রাঘাতে মৃত ব্যক্তিদের জন্য শোক প্রকাশ করেছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তিনি টুইট করেন, 'পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্রপাতে প্রাণহানির ঘটনা অত্যন্ত দুঃখজনক। যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছি'।

কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিকেল থেকেই ঝড়-বৃষ্টি শুরু হয়েছিল। সঙ্গে ছিল ভারী বজ্রপাত। আবহাওয়া অফিস জানিয়েছে এটা প্রাক-বর্ষাকালীন বৃষ্টিপাত। গত কয়েকদিনের ভ্য়াপসা ভাব কাটিয়ে এসেছিল ঝড়-বৃষ্টি। রাজ্যের বিপর্যয় মোকাবিলা বিভাগের এক কর্তা জানিয়েছেন, এদিন বজ্রাঘাতে তিন জেলায় ২০ জনের মৃত্যু হয়েছে শুধু নয়, বহু মানুষ গুরুতর আহতও হয়েছেন। বিভিন্ন জেলা হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

 

Share this article
click me!