এবার হাওড়ায় গাড়ি থেকে উদ্ধার রাশি রাশি টাকা, তৃণমূলের প্রশ্ন EDকে

পুলিশ সূত্রের খবর হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডগামী গাড়ি থেকে প্রচুর পরিমানে টাকা আর সোনা দানা উদ্ধার হয়েছে। এই ঘটনায় আটক করা হয়েছে তিন কংগ্রেস বিধায়ককে। আর অর্পিতার ফ্ল্যাটের মত এখানেও টাকা গুণতে নিয়ে আসা হয়েছে মেশিন। 

Saborni Mitra | Published : Jul 30, 2022 4:24 PM IST

পার্থ চট্টোপাধ্যায় আর তাঁর বান্ধবী হিসেবে পরিচিত অর্পিতা মুখোপাধ্য়ায়ের ঘটনার রেশ এখনও থিতিয়ে যায়নি। এরই মধ্যে নতুন রাশি রাশি টাকা উদ্ধারের ঘটনা ঘটল। এবার স্থান হাওড়া। পুলিশ সূত্রের খবর হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডগামী গাড়ি থেকে প্রচুর পরিমানে টাকা আর সোনা দানা উদ্ধার হয়েছে। এই ঘটনায় আটক করা হয়েছে তিন কংগ্রেস বিধায়ককে। আর অর্পিতার ফ্ল্যাটের মত এখানেও টাকা গুণতে নিয়ে আসা হয়েছে মেশিন। পুশিল জানিয়েছে বেশ কয়েকটি ব্যাগে ভর্তি করে এই বিপুল পরিমাণ টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। গাড়ির সিট আর সিটের তলায় ব্যাগগুলি  রাখা হয়েছিল। 

শনিবার বিকেলে কলকাতা থেকে ঝাড়়খণ্ডগামী একটি গাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণে নগদ অর্থ উদ্ধার করে পুলিশ। গোপন সূত্রে আগে থেকেই পুলিশ খবর পেয়েছিল কলকাতা থেকে ঝাড়খণ্ডগামী গাড়িতে টাকা রয়েছে। সেইমত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিকেল পাঁচটায় পাঁচলায় ৬ নম্বর জাতীয় সড়কের ওপর রানিহাটি মোড়ের কাছে একটি কালো গাড়িকে থামান হয়। সেই গাড়িতে তল্লাশি চালান হয়। তারপরই উদ্ধার হয় তাড়া তাড়া নোটের বান্ডিল। তারপরই আটক করা হয় তিন কংগ্রেসের বিধায়ককে। ধৃতরা হল ইরফান আনসারি, জামতারার বিধায়ক, রাজেশ কাছাপ, খিজরির বিধায়ক এবং নমন বিক্সাল, কোলেবিরার বিধায়ক। 

হাওড়ার পুলিশ  জানিয়েছিলেন কাউন্টিং মেশিন এলেই নোট গণনা শুরু হবে। সূত্রের খবর বিধায়করা এই নোটের বান্ডিল কোথায় নিয়ে যাচ্ছে আর কোথা থেকেই বা এত টাকা পেল তা জানারও চেষ্টা করা হচ্ছে। 

অন্যদিকে হাওড়ার এই ঘটনাকেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের বিরুদ্ধে হাতিয়ার করেছে তৃণমূল কংগ্রেস। দলের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় কংগ্রসকে ট্যাগ করে বলা হয়েছে, একটি গাড়ি থেকে বিপুল পরিমাণে নগদ টাকা উদ্ধার হয়েছে। ঝাড়খণ্ডের বিধায়কদের হাওড়ায় আটকানো হয়েছে। তিন কংগ্রেস বিধায়ক এই গাড়িতে ছিলেন। তারপরই প্রশ্ন করা হয়েছে ই়ডি কি কেবল নির্দিষ্ট কয়েক জনকেই টার্গেট করেছে। 

শুক্রবার অর্পিতার এই কলকাতার ফ্ল্যাট  হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেখান থেকে উদ্ধার হয়েছিল প্রায় ২২ কোটি নগদ টাকা। প্রচুর বিদেশী মুদ্রা আর প্রচুর নথি। সেই নথিপত্রের সূত্র ধরেই তদন্তকারীরা হানা দিয়েছিল অর্পিতার নামে থাকা বেলঘরিয়ার ফ্ল্যাটে- সেখান থেকে প্রায় ২৯ কোটি টাকা উদ্ধার হয়েছে। এখনও পর্যন্ত স্কুল শিক্ষক নিয়োগ দুর্ণীতির তদন্ত করতে নেমে ইডির আধিকারিকদের হাতে এসেছে প্রায় ৫০ কোটি টাকা। আরও বেশি পরিমাণে আর্থিক তছরুপ হয়েছে বলে অনুমান তদন্তকারীদের।   

আরও পড়ুনঃ

নিয়োগ দুর্ণীতি নিয়ে জগদীপ ধনখড়ের মন্তব্য, অর্পিতার বাড়িতে টাকা উদ্ধারের পরেই ভাইরাল ভিডিও

রাতভর আবস্থান বিক্ষোভ বৃথা, TET আন্দোলনকারীদের টেনেহিঁচড়ে অভিষেকের অফিসের সামনে থেকে সরাল পুলিশ

'ধর্ম আর আদর্শের নামে বিভাজনের চেষ্টা করা হচ্ছে', ধর্মীয় আলোচনা সভায় গিয়ে উদ্বেগ অজিত ডোভালের

Share this article
click me!