ফের যোগবাণী এক্সপ্রেসের কামরা থেকে উদ্ধার প্রচুর টিয়াপাখি, পলাতক পাচারকারী

যোগবাণী এক্সপ্রেস ট্রেনের এস ৩ কামরা থেকে প্রায় আড়াইশো টিয়া পাখি উদ্ধার করলো মালদহ টাউন জিআরপি। কিন্তু, পুলিশ আসার আগেই ট্রেন থেকে নেমে পালিয়ে যায় পাচারকারী। 

Asianet News Bangla | Published : Aug 20, 2021 5:15 PM IST

ফের টিয়াপাখি উদ্ধার করা হল মালদহে। বৃহস্পতিবার রাতে কলকাতাগামী ডাউন যোগবাণী এক্সপ্রেস ট্রেনের এস ৩ কামরা থেকে প্রায় আড়াইশো টিয়া পাখি উদ্ধার করলো মালদহ টাউন জিআরপি। কিন্তু, পুলিশ আসার আগেই ট্রেন থেকে নেমে পালিয়ে যায় পাচারকারী। 

মালদহ টাউন স্টেশনের জিআরপি আইসি ভাস্কর প্রধান জানান, গোপন সূত্র থেকে খবর পেয়ে জিআরপি ডাউন যোগবাণী এক্সপ্রেসে তল্লাশি চালায়। সেই সময় এস ৩ কামরার বাথরুমের পাশ থেকে চারটি খাঁচায় বন্দি থাকা টিয়াপাখি উদ্ধার করে। প্রায় ২৫০ টি টিয়া পাখি উদ্ধার করা হয়েছে। 

এর আগেও জিআরপি যোগবাণী ট্রেন থেকে ১৭৫টি পাখি উদ্ধার করেছিল। আইসি ভাস্কর প্রধান জানান, পাখিগুলি যোগবাণী থেকে পাচারকারীরা কলকাতায় বিক্রি করার জন্য নিয়ে যাচ্ছিল। কিন্তু, গোপন সূত্র থেকে খবর পেয়ে জিআরপি পাচারের আগেই টিয়া পাখিগুলিকে উদ্ধার করে। উদ্ধার হওয়া টিয়া পাখিগুলি মালদহ বনদফতরের কর্মীদের হাতে তুলে দেওয়া হয়।

এর আগে ২৭ জুলাই ওই একই ট্রেন থেকে প্রায় ১ হাজার টিয়া পাখি উদ্ধার করা হয়েছিল। এরপর ৩ অগাস্ট রাতে ফের ওই ট্রেনেরই সংরক্ষিত কামরায় চারটি খাঁচায় বন্দি টিয়াপাখি উদ্ধার করা হয়। কিন্তু, তখনও পাচারকারীকে গ্রেফতার করা সম্ভব হয়নি। কারণ জিআরপি পৌঁছানোর আগেই গা ঢাকা দিয়েছিল সে। 

Share this article
click me!