৪দিন ধরে অভুক্ত, অভাবের তাড়নায় সন্তানকে দান করার সিদ্ধান্ত বাবা-মায়ের

পরিবারে আর্থিক অনটন লেগেই ছিল। আর এই অবস্থায় ছেলের মুখে খাবার তুলে দিতে পারছিলেন না তিনি। এদিকে সন্তানের কষ্ট চোখে দেখতে পারছিলেন না তাঁরা। আর সেই কারণেই সন্তানকে দান করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

Asianet News Bangla | Published : Aug 20, 2021 4:37 PM IST / Updated: Aug 20 2021, 11:18 PM IST

প্রত্যেক বাবা-মা নিজের সন্তানকে দুধে-ভাতে রাখার চেষ্টা করেন। কিন্তু, অভাবের তাড়নায় অনেক সময় তা সম্ভব হয় না। সেই সময় সন্তানের কষ্ট নিজের চোখে দেখেও কিছু করতে পারেন না তাঁরা। অভাবের বেড়াজালে বাঁধা থাকে তাঁদের হাত-পা। কিন্তু, অভাবের তাড়নায় নিজের সন্তান কষ্ট পাচ্ছে এটা যেন মেনে নিতে পারছিলেন না এক দম্পতি। আর সেই কারণেই বুকে পাথর রেখে সন্তানকে দান করে দেওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। কিন্তু, এলাকাবাসী তাঁদের ঘিরে ফেলায় সেই কাজ সম্ভব হয়নি। এদিকে ওই শিশু সত্যিই তাঁদের সন্তান কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এই ঘটনাকে কেন্দ্র করে আজ দুপুরে উত্তেজনা ছড়িয়ে পড়ে বেহালার পর্ণশ্রী এলাকায়। যদিও পরিস্থিতি সামাল দেয় পর্ণশ্রী থানার পুলিশ। 

ওই শিশুর বাবার নাম বাপ্পা জানা। আর মায়ের নাম পুনম জানা। বাড়ি পর্ণশ্রী থানার অন্তর্গত সরকার মাঠ ঝিল লাগোয়া এলাকায়। বাপ্পা পেশায় রিকশা চালক। পরিবারে আর্থিক অনটন লেগেই ছিল। আর এই অবস্থায় ছেলের মুখে খাবার তুলে দিতে পারছিলেন না তিনি। এদিকে সন্তানের কষ্ট চোখে দেখতে পারছিলেন না তাঁরা। আর সেই কারণেই সন্তানকে দান করার সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানা গিয়েছে। সেই মতো সন্তানকে দান করতে গেলে স্থানীয় বাসিন্দারা তাঁদের ঘিরে ফেলেন। এরপর তাঁদের জিজ্ঞাসাবাদ শুরু করেন তাঁরা। এমনকী, যাঁর কাছে তাঁরা সন্তানকে রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন তাঁকেও জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন। 

ইতিমধ্যে পর্ণশ্রী থানায় খবর দেওয়া হয়। এরপর পুলিশ ঘটনাস্থানে পৌঁছে শিশুর বাবা-মাকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করে। শিশুটিকে ৫ হাজার টাকায় বিক্রি করা হচ্ছিল বলে অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। যদিও, সন্তানকে বিক্রি করার কথা তাঁদের জিজ্ঞাসা করা হলে, তাঁরা অস্বীকার করেন। এরপর পুলিশ বাপ্পা ও পুনমকে থানায় আটক করে নিয়ে যায়। 

আরও পড়ুন- বেশি নয়, ৫টি মূল সমস্যা নিয়ে ঝাঁপানোর আহ্বান মমতার - কে দেবেন বিরোধী জোটের নেতৃত্ব, কী বললেন
 
পুনম ও বাপ্পাকে জিজ্ঞাসাবাদের পর পুলিশের তরফে জানানো হয়, বাচ্চাটিকে তার বাবা-মা বিক্রি করতে যাননি। তাঁদের পরিবারে এতটাই অভাব রয়েছে যে চারদিন ধরে তাঁরা ঠিক করে খেতেও পারেননি। তিনমাসের ওই সন্তানকে নিয়ে ঘুরছিলেন বিভিন্ন জায়গায়। তাঁদের দিন-রাত কাটছিল রাস্তায়। এরপর অভুক্ত অবস্থায় আজ সরকার মাঠ লাগোয়া কলোনিতে তাঁদেরই এক পরিচিতের কাছে সন্তানকে রাখার সিদ্ধান্ত নেন। যাতে তাঁদের সন্তান ঠিক করে দু'বেলা খেতে পারে। কিন্তু, সেই সময় কয়েকজন ওই শিশুকে কেনার জন্য ইচ্ছাপ্রকাশ করেছিল। আর তাতেই সমস্যা তৈরি হয়। 

আরও পড়ুন- জন্মাষ্টমীতে ভিড় এড়াতে পদক্ষেপ, ফের বন্ধ হচ্ছে বেলুড় মঠ

আরও পড়ুন- ভাসানের ভিড় এড়াতে বন্দুক তুলেছিলাম, তৃণমূল সভাধিপতির আজব যুক্তিতেও কাটছে না বিতর্ক

গোটা ঘটনা শোনার পর বাপ্পার দূর সম্পর্কের এক আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করে পুলিশ। তাঁরাই বাপ্পার পরিবারের পাশে দাঁড়ান। আপাতত সেই পরিবারের কাছেই সন্তানদের নিয়ে রয়েছেন বাপ্পা ও পুনম। 

Share this article
click me!