ড্যামেজ কন্ট্রোলে মমতা, হাইকোর্টের তৃণমূলের আইনজীবীদের অন্তর্দ্বন্দ্ব মেটাতে বিশেষ বৈঠক

কয়েকদিন ধরে উত্তপ্ত পরিস্থিতি হয়ে রয়েছে কলকাতা হাইকোর্টে। একের পর এক ঘটনা ঘটছে। সেই সূত্র ধরেই নবান্নে ডেকে পাঠানো হল এঁদের বলে জানা গিয়েছে। 

Parna Sengupta | Published : Apr 13, 2022 3:14 AM IST / Updated: Apr 13 2022, 09:36 AM IST

একের পর এক জটিল পরিস্থিতি। এবার ড্যামেজ কন্ট্রোলে নামলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে নবান্নে মমতা তলব করলেন আইনজীবী সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়, আইনমন্ত্রী মলয় ঘটক এবং রাজ্য বার কাউন্সিলের সভাপতি অশোককুমার দেবকে। কিন্তু কি কারণে এই তলব? 

তৃণমূল সূত্রের খবর গত কয়েকদিন ধরে উত্তপ্ত পরিস্থিতি হয়ে রয়েছে কলকাতা হাইকোর্টে। একের পর এক ঘটনা ঘটছে। সেই সূত্র ধরেই নবান্নে ডেকে পাঠানো হল এঁদের বলে জানা গিয়েছে। বুধবার বিকেল তিনটের সময় নবান্নে এই তিনজনকে হাজিরা দিতে বলা হয়েছে। 

বিশেষ সূত্রে খবর কল্যাণ বন্দ্যোপাধ্যায়, মলয় ঘটক এবং রাজ্য বার কাউন্সিলের সভাপতি অশোককুমার দেবের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন বারবার হাইকোর্টে আইনজীবীদের মধ্যে পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে, কেন তৃণমূলের আইনজীবীদের মধ্যে অন্তর্দ্বন্দ্ব, সে সব বিষয়ে মমতা জানতে চাইতে পারেন। 

জানা গিয়েছে, স্কুল সার্ভিস কমিশনের মামলায় পরপর সিবিআই তদন্তের জেরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস বয়কটের সিদ্ধান্ত নেয় আইনজীবীদের একাংশ। এই বয়কটের সিদ্ধান্ত নাকি মত দেননি তৃণমূলের বেশ কয়েকজন আইনজীবী। ফলে তৈরি হয়েছে দুটি গোষ্ঠী। এই দুই গোষ্টীর মধ্যে আবার রীতিমত ঝামেলা সৃষ্টি হয় মঙ্গলবার। ফলে পরিস্থিতি বেশ জটিল হয়ে ওঠে। খবর পৌঁছয় মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। এই বিষয় নিয়েই বুধবার বৈঠক করতে পারেন মমতা। 

Share this article
click me!