চাকরিতে যোগ দিয়ে জানলেন নিয়োগপত্র ভুয়ো, পুলিশের জালে প্রতারক

ডায়মন্ড হারবার থানার চাঁদনগর ঘোষ পাড়ার বাসিন্দা শুভঙ্কর। বেশ কিছুদিন আগেই কপাটহাটে ওষুধের দোকানে অভিযুক্ত ব্যক্তি আব্দুলের সঙ্গে তাঁর আলাপ হয়।

Asianet News Bangla | Published : Sep 22, 2021 3:41 PM IST / Updated: Sep 22 2021, 09:17 PM IST

সরকারি চাকরি (Government Job) দেওয়ার নাম করে নকল নিয়োগপত্র (Fake Offer Letter) দিয়ে লক্ষাধিক টাকার প্রতারণার (Cheating) অভিযোগে গ্রেফতার (Arrest) করা হল এক ব্যক্তিকে। ধৃত আব্দুল খালেক পাইককে গ্রেফতার করেছে দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) পারুলিয়া কোস্টাল থানার পুলিশ।

ডায়মন্ড হারবার (Diamond Harbor) থানার চাঁদনগর ঘোষ পাড়ার বাসিন্দা শুভঙ্কর। বেশ কিছুদিন আগেই কপাটহাটে ওষুধের দোকানে অভিযুক্ত ব্যক্তি আব্দুলের সঙ্গে তাঁর আলাপ হয়। পরিচয় বাড়লে অভিযুক্ত তাঁকে জানায় যে তার সঙ্গে বেশ কয়েকজন প্রভাবশালী ব্যক্তির আলাপ রয়েছে। এমনকী, টাকার বিনিময়ে জনস্বাস্থ্য কারিগরি দফতরে শুভঙ্করের চাকরিরও ব্যবস্থা করে দিতে পারবেন বলে জানিয়েছিলেন তিনি। অভিযোগ, চাকরির প্রলোভন দেখিয়ে ৬ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল আব্দুল। পরে রাজ্য সরকারের বিশ্ব বাংলা লোগো (Biswa Bangla Logo), রাজ্যের জয়েন্ট সেক্রেটারি ও ডেপুটি সেক্রেটারির সই ও স্ট্যাম্প নকল করে ভুয়ো নিয়োগপত্র তৈরি করেছিল সে।      

    

আরও পড়ুন- "মমতা ক্ষমতালোভী, একসময় এই দলে আমিও ল্যাম্পপোস্ট ছিলাম", আক্রমণ শুভেন্দুর

এরপর সেই নিয়োগপত্র নিয়ে কাজে যোগ দিতে গিয়েছিলেন শুভঙ্কর। জানতে পারেন নিয়োগপত্রটি নকল। সঙ্গে সঙ্গে বিষয়টি জানান আব্দুলকে। তার থেকে টাকা ফেরত চান শুভঙ্কর। অভিযোগ, টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে গা ঢাকা দিয়েছিলেন আব্দুল। এরপর প্রতারিত হয়েছেন বুঝতে পেরে পারুলিয়া কোষ্টাল থানায় আব্দুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন শুভঙ্কর। এরপর তাঁর অভিযোগের ভিত্তিতে আব্দুলকে গ্রেফতার করে পুলিশ। তাকে পাঁচ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। এঅ প্রতারণা চক্রের পিছনে আর কারা যুক্ত তা ধৃতকে জেরা করে জানার চেষ্টা করছে পুলিশ। 

আরও পড়ুন- চন্দননগরে পুলিশের জালে ৩ ডাকাত, উদ্ধার আগ্নেয়াস্ত্র সহ লক্ষাধিক টাকা

আরও পড়ুন- 'লুঙ্গি পরে জলের মধ্যে ঘুরে বেড়াচ্ছেন, দেখে কষ্ট হয়', সৌগতকে কটাক্ষ সুকান্তর

তবে ঘটনা ঘিরে উঠছে একাধিক প্রশ্ন, কোথা থেকে রাজ্য সরকারের বিশ্ব বাংলার লোগো ও রাজের জয়েন্ট সেক্রেটারি, ডেপুটি সেক্রেটারির সই ও স্ট্যাম্প নকল করল আব্দুল তাও খতিয়ে দেখছে পুলিশ। 

Heavy Rain fall  forecast  in Kolkata and North Bengal due to the deep depression on 22 September RTB

Share this article
click me!