রবিবার বাতিল একগুচ্ছ ট্রেন, কোনও প্ল্যান করার আগে দেখে নিন তালিকা

ব্যান্ডেল কাটোয়া ডাবল লাইন শাখায় পাটুলি এবং কাটোয়া স্টেশনের মধ্যে ১৩ ঘণ্টা ৪০ মিনিটের পাওয়ার ব্লক চলবে। সেইসঙ্গে সালার এবং টেনিয়া স্টেশনের মধ্যে চলবে পাওয়ার এবং ট্র্যাফিক ব্লক। তার জেরেই বেশ কয়েকটি ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Web Desk - ANB | Published : Feb 19, 2022 4:18 PM IST / Updated: Feb 19 2022, 10:05 PM IST

হাওড়া ডিভিশনের (Howrah Divission) দাঁইহাট ও কাটোয়া স্টেশনের মধ্যে কাজ হবে। সাবওয়ে (Subway) তৈরি করা হবে সেখানে। তার জন্যই রবিবার বাতিল (Train Cancel) করা হয়েছে হাওড়া,কাটোয়া, ব্যান্ডেল, আজিমগঞ্জ, মালদহের একাধিক ট্রেন। আসলে ব্যান্ডেল কাটোয়া ডাবল লাইন শাখায় পাটুলি এবং কাটোয়া স্টেশনের মধ্যে ১৩ ঘণ্টা ৪০ মিনিটের পাওয়ার ব্লক চলবে। সেইসঙ্গে সালার এবং টেনিয়া স্টেশনের মধ্যে চলবে পাওয়ার এবং ট্র্যাফিক ব্লক। তার জেরেই বেশ কয়েকটি ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে রবিবার যদি কোথাও যাওয়ার কোনও প্রয়োজন থাকে তাহলে অবশ্যই বের হওয়ার আগে ট্রেনের তালিকা দেখে নেবেন।

বাতিল ট্রেনের তালিকা

আরও পড়ুন- গভীর রাতে পুলিশের পোশাক পরে বাড়িতে হানা, ছাদ থেকে ফেলে খুন ছাত্রনেতাকে

এছাড়া যাত্রী সংখ্যা কম থাকায় পাঁচ জোড়া ট্রেন বাতিল করে দিয়েছে উত্তর-পূর্ব সীমান্ত রেল। আজ থেকে ৩১ মার্চ পর্যন্ত সেই ট্রেনগুলি বাতিল থাকবে বলে জানানো হয়েছে। সেই তালিকায় রয়েছে...

এদিকে ট্রেন বাতিল করার জন্য বেজায় সমস্যায় পড়তে হবে যাত্রীদের। তাই আগে থেকেই ভারতীয় রেলের তরফে যাত্রীদের কাছে এই সমস্যার জন্য ক্ষমা চেয়ে নেওয়া হয়েছে।  

আরও পড়ুন, গরু পাচার মামলায় এনামূল হককে গ্রেফতার করল ইডি, দিল্লির জেলা আদালতে আজই করা হবে পেশ

ভারতীয় রেলের তরফে প্রতিদিন একাধিক ট্রেন বাতিল করা হয় ৷ তাই যাত্রা শুরুর আগে রেলের হেল্পলাইন নম্বর ১৩৯ বা অফিশিয়াল ওয়েবসাইটে enquiry.indianrail.gov.in বাতিল ট্রেনের পুরো লিস্ট দেখতে পারবেন ৷ এছাড়া NTES মোবাইল অ্যাপের মাধ্যমেও বাতিল ট্রেনের লিস্ট দেখতে পারবেন। কোন ট্রেন বাতিল রয়েছে তা জানার জন্য প্রথমে enquiry.indianrail.gov.in/mntes/ ওয়েবসাইটে যেতে হবে। এরপর স্ক্রিনের ডান দিকের টপ প্যানেলে Exceptional Trains লেখা রয়েছে, সেখানে ক্লিক করতেই আপনার কাছে একাধিক অপশন চলে আসবে। সেখানেই একটি অপশন থাকবে। তা হল বাতিল হওয়া ট্রেনের লিস্ট। তাতে ক্লিক করলেই রোজই বাতিল হওয়া ট্রেনের খবর পেয়ে যাবেন। 

আরও পড়ুন- স্বস্তি দিচ্ছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ, আক্রান্তের সংখ্যা নামল ৩০০-র নিচে

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন
Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
রাশিফল ১ জুলাই ২০২৪ : আজ কেমন কাটবে সারাদিন আপনার? দেখে নিন আজকের রাশিফল
Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন