সংকটজনক মুকুল রায়ের স্ত্রী, রয়েছেন একমো সাপোর্টে

  • সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায়
  • একমো সাপোর্টে রাখা হয়েছে তাঁকে
  • তাঁর ফুসফুস প্রতিস্থাপনের পরিকল্পনা করেছেন চিকিৎসকরা
  • ব্রেন ডেথ হওয়া ফুসফুসদাতার খোঁজ চলছে

debojyoti AN | Published : Jun 11, 2021 12:54 PM IST

সংকটজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায়। একমো সাপোর্টে রাখা হয়েছে তাঁকে। আরওডিও এবং এনওটিওতে নথিভুক্তিকরণ চলছে। তাঁর ফুসফুস প্রতিস্থাপনের পরিকল্পনা করেছেন চিকিৎসকরা। যাবতীয় প্রস্তুতি সাড়া হয়ে গিয়েছে। তবে এখন ব্রেন ডেথ হওয়া এমন ফুসফুসদাতার খোঁজ চলছে। ইতিমধ্যেই কৃষ্ণাদেবীকে দেখতে চেন্নাই থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল কলকাতায় এসেছে। চিকিৎসকরা জানিয়েছেন, কৃষ্ণাদেবীর শারীরিক অবস্থা এতটাই খারাপ যে এই মুহূর্তে তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে অন্য কোথাও নিয়ে যাওয়া একেবারেই সম্ভব নয়। 

আরও পড়ুন- মমতা বন্দ্যোপাধ্যায় দেশের নেত্রী, সপুত্র তৃণমূল কংগ্রেসে ফিরে বললেন মুকুল রায়

কয়েকদিন আগে সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছিলেন মুকুল রায়। এরপর বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁদের। পরে করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন মুকুল। তবে সংকট কাটেনি তাঁর স্ত্রীর। সম্প্রতি কৃষ্ণাদেবীর শারীরিক অবস্থার আরও অবনতি হয়। সব সময়ের জন্য তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। বেশিরভাগ সময় হাসপাতালে কাটাচ্ছেন মুকুল ও পুত্র শুভ্রাংশু। কৃষ্ণাদেবীর অসুস্থতার ফলে মানসিকভাবে ভেঙে পড়েছেন তাঁরা দু'জনেই। 

এদিকে করোনায় আক্রান্ত হওয়ার ফলে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় কৃষ্ণাদেবীর ফুসফুস। সংক্রমণ ছড়িয়ে পড়েছে সেখানে। এই অবস্থায় তাঁর ফুসফুস প্রতিস্থাপনের পরিকল্পনা করছেন চিকিৎসকরা। তাঁকে দেখার জন্য চেন্নাই থেকে চিকিৎসকদের একটি দলও কলকাতায় এসে পৌঁছে গিয়েছে। ফুসফুস প্রতিস্থাপনের ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন চিকিৎসকরা। তাঁর পরিবারের সঙ্গে কথা হয়ে গিয়েছে। যদিও এখনও পর্যন্ত ব্রেন ডেথ হওয়া কোনও ফুসফুসদাতার খোঁজ পাওয়া যায়নি। আপাতত একমো সাপোর্টে রাখা হয়েছে কৃষ্ণাদেবীকে। তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। ফলে তাঁকে এই মুহূর্তে এয়ার অ্যাম্বুলেন্সে করে অন্যত্র নিয়ে যাওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে আশঙ্কা করছেন তাঁরা। 

এই পরিস্থিতির মধ্যেই আজ বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন মুকুল ও শুভ্রাংশু। আজ বিকেলে তৃণমূল ভবনে তাঁদের বরণ করে নেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়-সহ অন্যরা। 

Share this article
click me!