Mamata Birthday: দীর্ঘায়ু কামনা করে 'দিদি'-কে জন্মদিনের শুভেচ্ছা মোদীর, পাল্টা ধন্যবাদ জানালেন মমতাও

টুইটারে মোদী লেখেন, "পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা দিদিকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। তাঁর দীর্ঘ এবং সুস্থ জীবন কামনা করি।" এরপর পাল্টা মমতাও তাঁকে টুইটে ধন্যবাদ জ্ঞাপন করেন। 

Web Desk - ANB | Published : Jan 5, 2022 6:12 PM IST / Updated: Jan 06 2022, 01:11 AM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বুধবার রাতের দিকে মমতার দীর্ঘায়ু কামনা করে একটি টুইট করেন তিনি। টুইটারে (Twitter) মোদী লেখেন, "পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা দিদিকে জন্মদিনের অনেক শুভেচ্ছা। তাঁর দীর্ঘ এবং সুস্থ জীবন কামনা করি।" এরপর পাল্টা মমতাও তাঁকে টুইটে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি লেখেন, "শুভেচ্ছার জন্য আপনাকে ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি।"

বুধবার মমতাকে জন্মদিনের শুভেচ্ছা জানান বিভিন্ন রাজনৈতিক দলের নেতা ও মন্ত্রী ও বিনোদন জগতের ব্যক্তিরা। সেই তালিকায় রয়েছেন, কমল হাসান, নিতিন গড়করি, উদ্ধব ঠাকরে, অখিলেশ যাদব, অরবিন্দ কেজরিওয়াল, এম কে স্ট্যালিন, হেমন্ত সোরেন, শরদ পাওয়ারের মতো প্রথম সারির রাজনীতিবিদরা। প্রত্যেকে আলাদাভাবে ধন্যবাদ জানিয়েছেন মমতা। সবাইকে ধন্যবাদ জানিয়ে আলাদা করে একটি টুইট করেন তিনি। লেখেন, "আজকের দিনে আমাকে শুভেচ্ছা জানানোর জন্য সকলকে মন থেকে ধন্যবাদ জানাচ্ছি। এই দিনটা এত স্মৃতিমধুর করে তোলার জন্য ধন্যবাদ। বিশেষ করে ধন্যবাদ জানাতে চাই তৃণমূল কংগ্রেস পরিবারকে। প্রতিদিন লড়াই করার সাহস জোগায় তৃণমূল পরিবার। চলুন একসঙ্গে প্রতিজ্ঞা করি নিজেদের সাধ্যমতো মানুষের পাশে দাঁড়ানোর। সবাই সাবধানে থাকুন।"

 

 

এদিকে আজকের এই দিনে রাজ্যের বিভিন্ন প্রান্তেই মেতে উঠেছিলেন তৃণমূল কর্মী-সমর্থকরা। কেক কেটে, মাস্ক ও মিষ্টি বিলি করে মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন পালন করেন তাঁরা। বাঁকুড়ার বিভিন্ন প্রান্তে দলনেত্রীর জন্মদিন পালন করা হয়। বাঁকুড়া শহরের রাসতলা মোড়ে বাঁকুড়া শহর ৩ নম্বর তৃণমূল ওয়ার্ড কমিটির তরফে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া কেক কেটে পথচলতি মানুষকে মিষ্টি ও মাস্ক বিলি করেন দলীয় কর্মীরা। আর কার সঙ্গে চলে পুরভোটের প্রচারও। আসন্ন পুরসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় মনোনীত প্রার্থীদের ভোট দিয়ে বাঁকুড়া পুরসভাকে পুনরায় তৃণমূলের হাতে তুলে দেওয়ার আবেদন করেন তাঁরা। 

বাঁকুড়ার পাশাপাশি পুরুলিয়াতেও মেতে উঠেছিলেন কর্মী-সমর্থকরা। কোথাও কালী মন্দিরে পুজো দিয়ে, কোথাও কেক কেটে, কোথাও আবার শীতের হাত থেকে বাঁচতে দুস্থদের কম্বল বিতরণ করে তৃণমূল সুপ্রিমোর জন্মদিন পালন করা হয়। পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায় পুঞ্চা থানার চরণ পাহাড়ি কালী মন্দিরে মুখ্যমন্ত্রীর মঙ্গল কামনায় পুজো দেন। পুজো দেওয়ার পর দুস্থদের শীতবস্ত্র দান করেন তিনি। ছিলেন পুরুলিয়া পৌরসভার প্রশাসক নব্যেন্দু মাহালি। 

অন্যদিকে পুরুলিয়ার ঝালদা শহরে ঝালদা শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে তৃণমূল সুপ্রিমোর জন্মদিন কেক কেটে পালন করা হয়। পথ চলতি মানুষ ও বাচ্চাদের খাওয়ানো হয় কেক। মধ্যাহ্নভোজেরও আয়োজন করা হয়েছিল। মেনুতে ছিল ভাত, ডাল, মাছ, সবজি, পায়েস। এরপরই করোনা সচেতনতায় নামেন ঝালদা পৌরসভার প্রশাসক সুরেশ আগরওয়াল এবং তৃণমূল কংগ্রেস কর্মীরা। রাস্তার টোটো থামিয়ে যাঁদের মুখে মাস্ক নেই তাঁদের ধমক দিয়ে হাতে মাস্ক তুলে দেন তাঁরা। পাশাপাশি মাস্ক ব্যবহার করার নির্দেশও দেন। 

Share this article
click me!