দার্জিলিং, পদাতিক- সহ একগুচ্ছ ট্রেন বাতিল, বিপর্যস্ত রেল পরিষেবা

  • উত্তরবঙ্গ, উত্তর পূর্ব ভারতগামী পর পর ট্রেন বাতিল
  • নাগরিকত্ব বিলের প্রতিবাদ করতে গিয়ে রেলের সম্পত্তি নষ্ট
  • পরিকাঠামো নষ্ট হওয়ায় ট্রেন চলাচল সম্ভব নয়, দাবি রেলের
  • ট্রেন না চালানোর জন্য রেলের সমালোচনায় মুখ্যমন্ত্রী
     

debamoy ghosh | Published : Dec 17, 2019 11:31 AM IST / Updated: Dec 30 2019, 05:50 PM IST


উত্তরবঙ্গের সঙ্গে রেলপথে কলকাতার যোগাযোগ বিচ্ছিন্নই থাকল। এ দিনও উত্তরবঙ্গগামী একগুচ্ছ ট্রেন বাতিল করেছে পূর্ব রেল। তার মধ্যে রয়েছে দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস-এর মতো জনপ্রিয় ট্রেনগুলিও। 
এ দিন সকাল থেকেই শিয়ালদহ, হাওড়া এবং কলকাতা স্টেশন থেকে একের পর এক ট্রেন বাতিল হয়েছে। যত সময় গিয়েছে, বাতিল হওয়া ট্রেনের নামের তালিকা ক্রমশ লম্বা রয়েছে। একনজরে দেখে নেওয়া যাক এ দিন কোন কোন ট্রেন বাতিল হয়েছে-

রেলের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গ, উত্তর- পূর্ব ভারতের দিকের ট্রেনগুলি বাতিল করতে হচ্ছে কারণ মালদহের পর থেকে রেলের সম্পত্তির ব্যাপক ক্ষয়ক্ষতি করা হয়েছে। সেই ক্ষয়ক্ষতি মেরামত না করা পর্যন্ত ট্রেন চালানো সম্ভব নয়। অন্যদিকে একইভাবে শিয়ালদহ খড়্গপুর শাখাতেও রেল লাইন, সিগন্যাল রুম-  সহ প্রচুর সম্পত্তি নষ্ট হয়েছে। যে কারণে দক্ষিণ ভারতগামী একাধিক ট্রেন বাতিল হচ্ছে গত কয়েকদিন ধরে। এর ফলে দক্ষিণ ভারতগামী প্রচুর রোগী এবং তাঁদের পরিবার সমস্যার মুখে পড়েছে। 

ট্রেন না চালানোর জন্য এ দিন প্রতিবাদ মিছিল থেকে সরাসরি রেলকে নিশানা করেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, 'দু' একটা ছোট ঘটনায় সব ট্রেন বন্ধ করে দিয়েছে।' শুধু তাই নয়, রেলের সম্পত্তি রেলকেই রক্ষা করতে হবে বলেও জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। 
 

Share this article
click me!