'ভয় থেকে ভগবান', শিলিগুড়িতে শুরু করোনা মাতার পুজো

  • শিঁকেয় উঠেছে স্বাস্থ্যবিধি সহ সামাজিক দূরত্ব
  •  করোনা মোকাবিলায় কুসংস্কারে ভর করছে মানুষ
  •  মনোবল বাড়াতে গিয়ে করোনাকে দেবী ভেবে উপাসনা
  •  

Asianet News Bangla | Published : Jun 1, 2020 7:24 PM IST / Updated: Jun 02 2020, 01:45 PM IST

মিঠু সাহা, শিলিগুড়ি: লকডাউন ৫.০ লাগু রয়েছে দেশজুড়ে। এমতাবস্থায় শিক্ষা প্রতিষ্ঠান বাদে রাজ্যের প্রায় সমস্ত প্রতিষ্ঠান খুলে গিয়েছে। রাস্তায় নেমেছে বাস, অটো। স্বাভাবিকভাবেই রাস্তায় নামতে শুরু করেছে সাধারণ মানুষ। শিঁকেয় উঠেছে স্বাস্থ্যবিধি সহ সামাজিক দূরত্ব। অন্যদিকে, করোনা মোকাবিলায় কুসংস্কারে ভর করে মনোবল বৃদ্ধির প্রবণতা বেশি দেখা দিতে শুরু করেছে শিলিগুড়িতে৷ 

করোনা পরিস্থিতিতে আতঙ্কিত হয়ে পড়েছেন আট থেকে আশি সকলেই। যদিও চিকিৎসা বিজ্ঞান স্পষ্ট করেছে আতঙ্ক নয়, স্বাস্থ্যবিধি মেনে চলুন। বজায় রাখুন সামাজিক দূরত্ব। এতেই করোনা নাশ সম্ভব। যদিও চিকিৎসা বিজ্ঞানের এহেন সাবধানতা বাণী উপেক্ষা করে গায়ে গা লাগিয়ে রাস্তায় নামতে শুরু করেছে মানুষ। কমে যাচ্ছে মাস্কের ব্যবহার। অন্যদিকে, কুসংস্কারপ্রবণ হয়ে উঠছেন আমজনতা। সেক্ষেত্রে ইতি-উতি করোনা মাতার পূজার আয়োজন নিয়ে মাতামাতি শুরু হয়েছে। 

সোমবার শিলিগুড়ি শহরের ১ নম্বর ওয়ার্ডের রাজন্দ্রনগর এলাকায় একপ্রকার ধূমধাম করেই করোনা মাতার পূজার আয়োজন হয়৷ অন্যদিকে, শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকেও ধূমধাম করে করোনা মাতার পূজার আয়োজন করা হয়। সকাল থেকে উপোস করে পূজো সারেন অনেকেই।  পুজোর উদ্যোক্তাদের মধ্যে পার্বতী মাহাতো, শকুন্তলা শীল সহ অন্যান্যরা বলেন, পৃথিবী জুড়ে যা চলছে তা খুবই আতঙ্কের। এমন সময় এই মহামারি থেকে সকলকে বাঁচাতেই করোনা মাতার পূজার আয়োজন করেছি।

 

 

Share this article
click me!