টিভি দেখতে ব্যস্ত চিকিৎসক, সরকারি হাসপাতালে বেঘোরে প্রাণ গেল রোগীর

  • হাসপাতালের বেডে শুয়ে যন্ত্রণায় ছটফট করছেন রোগী
  • জরুরি বিভাগের কর্তব্য়রত চিকিৎসক টিভি দেখতে ব্যস্ত
  • সরকারি হাসপাতালে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু
  • হাসপাতালে তুমুল বিক্ষোভ রোগীর পরিবারের লোকেরা

Asianet News Bangla | Published : Oct 13, 2019 12:41 PM IST / Updated: Oct 13 2019, 06:15 PM IST

রোগীর শারীরিক অবস্থা অত্যন্ত সঙ্কটজনক। হাসপাতালের বেডে শুয়ে যন্ত্রণায় ছটফট করছেন তিনি। আর ডাক্তার তখন টিভি দেখতে ব্যস্ত! শেষপর্যন্ত যখন তিনি রোগীকে দেখতে এলেন, ততক্ষণে সবশেষ। রবিবার ভোরে এমনই অমানবিক ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের কালনা হাসপাতালে।  ঘটনার পর চিকিৎসায় গাফিলতির অভিযোগে হাসপাতালে তুমুল বিক্ষোভ দেখান রোগীর বাড়ির লোকেরা। বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন কালনা হাসপাতালের সুপার।

পূর্ব বর্ধমানের মেমারিতে বাড়ি কিশোর দাসের। শনিবার রাতেই কালনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। পরিবারের লোকেরা জানিয়েছেন, গত কয়েক দিন ধরে বমি হচ্ছিল কিশোরবাবুর। সঙ্গে জ্বর ছিল। গভীর রাতে তাঁর শারীরিক অবস্থা আরও অবনতি হয়। বাড়ির লোকেদের দাবি, হাসপাতালের রেডে শুয়ে যন্ত্রণায় রীতিমতো ছটফট করছিলেন কিশোরবাবু।  তখন কর্তব্য়রত নার্সকে বিষয়টি জানান তাঁরা।  জরুরি বিভাগে চিকিৎসকের পরামর্শ নিতে বলা হয় কিশোর দাসের পরিবারের লোকেদের।  অভিযোগ, কালনা হাসপাতালে জরুরি বিভাগে গিয়েও চিকিৎসকের দেখা মেলেনি। যিনি তখন ডিউটিতে ছিলেন, তিনি টিভি দেখতে ব্যস্ত ছিলেন। কিশোর দাসের পরিবারের লোকেদের বক্তব্য, তাঁকে একবার দেখতে যাওয়ার কর্তব্যরত চিকিৎসকের হাতে পায়ে ধরেছিলেন তিনি। কিন্তু, তাতেও কাজ হয়নি। শেষপর্যন্ত অবশ্য নিজের সময়মতো রোগীকে দেখতে এসেছিলেন অভিযুক্ত চিকিৎসক। কিন্তু তখন আর কিছু করার ছিল না। কিশোর দাসের মৃত্যুর পর কালনা হাসপাতালে বিক্ষোভে ফেটে পড়েন তাঁর পরিবারের লোকেরা।  পুলিশ গিয়ে কোনওমতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Latest Videos

কিন্তু সরকারি হাসপাতালে চিকিৎসক কীভাবে এমন অমানবিক হতে পারেন? সদুত্তর মেলেনি। কালনা হাসপাতালে সুপার কৃষ্ণকান্ত বড়াইয়ের অবশ্য দাবি, সুপারের ঘর ছাড়া হাসপাতালে কোথাও টিভি দেখার কোনও ব্যবস্থা নেই। রাতে সুপারের ঘর বন্ধ থাকে। রোগীর পরিবারের অভিযোগ ভিত্তিহীন। তবে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন তিনি। এদিকে এই ঘটনার পর ময়নাতদন্ত না করিয়েই হাসপাতাল থেকে মৃতদেহ নিয়ে চলে যান মৃতের পরিবারের লোকেরা।  

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল