বিজেপি কর্মী খুনে চাপানউতোর, মৃত্যু রাজনীতির উল্লেখ করে অমিত শাহের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তৃণমূলের

 চড়তে থাকে রাজনৈতিক তরজার পারদ। পাল্টা তৃণমূল শিবির থেকে কড়া বার্তা আসে। সাংবাদিক সম্মেলন করেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন আদালতের জুজু দেখিয়ে লাভ নেই।

Parna Sengupta | Published : May 6, 2022 3:56 PM IST

অমিত শাহ কলকাতা বিজেপি কর্মীর মৃত্যুর সিবিআই তদন্তের দাবি জানালেন। শুক্রবার অমিত শাহ জানিয়েছেন, কাশিপুরে বিজেপি কর্মী, যাকে খুন করা হয়েছে তাঁর পরিবারের সাথে দেখা করেছেন তিনি। পুলিশ সূত্রে এদিন সকালের দিকে জানা যায়, তিনি বিজেপির যুব মোর্চার নেতা অর্জুন চৌরাশিয়া। বেলা বাড়তেই ক্রমশ স্পর্শকাতর হয়ে পড়ে বিষয়টি। 

দেহ উদ্ধারে গিয়ে বাধা আসতেই জোর করে নিয়ে যাওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এমনকি নিহত-র রাজনৈতিক পরিচয় নিয়েও দুই পক্ষের লড়াই চলে। দেহ তুলে নিয়ে গেলেও কলকাতা হাইকোর্টে ময়নাতদন্ত স্থগিতের আবেদন জানিয়ে মামলা দায়ের করা হয়। সফর সূচি বদলে উত্তরবঙ্গ থেকে কলকাতা বিমানবন্দর হয়ে সোজা ঘটনাস্থলে আসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নবান্নর কাছে রিপোর্ট তলব করে সিবিআই তদন্তের দাবি জানানো হয়।

এরপরেই চড়তে থাকে রাজনৈতিক তরজার পারদ। পাল্টা তৃণমূল শিবির থেকে কড়া বার্তা আসে। সাংবাদিক সম্মেলন করেন চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি বলেন আদালতের জুজু দেখিয়ে লাভ নেই। রাজনৈতিক খুন জানলেন কীভাবে স্বরাষ্ট্রমন্ত্রী, প্রশ্ন তুলেছেন চন্দ্রিমা ভট্টাচার্য। চন্দ্রিমা বলেন অমিত শাহ কি রাজনৈতিক জ্যোতিষী। 

তিনি বলেন, বাংলায় শান্তি রয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে যেভাবে শান্তিরক্ষা হয় তা দেশের অন্য কোথাও নেই। আর সেটাই কলুষিত করার চেষ্টা চলছে বলে এদিন অভিযোগ করেন নেত্রী। একই সঙ্গে কাশীপুরের ঘটনা নিয়েও সন্দেহ প্রকাশ করেন তিনি। চন্দ্রিমার দাবি, কাশীপুরের ঘটনা পরিকল্পিত নয় তো? কার্যত ঘটনার পরেই একই বক্তব্য শোনা যায় কুণাল ঘোষের বক্তব্যে। সুপরিকল্পিত চিত্রনাট্য বলেও ইঙ্গিত করেছিলেন তিনি। সেই একই শঙ্কা এদিন চন্দ্রিমা ভট্টাচার্যের কথাতেও এদিন উঠে আসে।

একই সঙ্গে স্পষ্ট ভাবে জানিয়ে দেন যে, তৃণমূল সরকার কখনই সন্ত্রাস কিংবা হিংসায় মদত দেয় না। চন্দ্রিমা বলেন, কোনও হিংসাকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার প্রশ্রয় দেয় না। ফলে কাশীপুরের ঘটনার সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই বলে স্পষ্ট বার্তা দেন চন্দ্রিমা। দলকে কালিমালিপ্ত করার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন তিনি। 

এদিকে, শুক্রবার অমিত শাহ আরও বলেছিলেন যে স্বরাষ্ট্র মন্ত্রক ঘটনাটিকে গুরুত্ব সহকারে নিয়েছে এবং রাজ্য সরকারের কাছে একটি প্রতিবেদন চেয়েছে। চৌরাসিয়ার বাড়িতে পরিদর্শন করার পরে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে শাহ বলেন, “গতকাল, তৃণমূল সরকার তার মেয়াদের এক বছর পূর্ণ করেছে। আজ রাজ্যে রাজনৈতিক হত্যাকাণ্ড শুরু হয়েছে। অর্জুন চৌরাসিয়া হত্যার নিন্দা করেছে বিজেপি। শোকাহত পরিবারের সঙ্গে দেখা করেছি। তার আত্মীয়কেও মারধর করা হয়। বিজেপি এই ঘটনার সিবিআই তদন্ত দাবি করছে।” তিনি আরো বলেন, চৌরাসিয়ার খুনিরা যাতে কঠোরতম শাস্তি পায় তা আমরা নিশ্চিত করব।

Read more Articles on
Share this article
click me!