আজও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতায়, ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে

  • আজও কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস
  • সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া
  • সন্ধের দিকে আংশিক মেঘলা থাকবে আকাশ
  • ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে

Asianet News Bangla | Published : Jun 26, 2021 2:14 AM IST / Updated: Jun 26 2021, 12:00 PM IST

ঘূর্ণাবর্তের জেরে কিছুদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হয়েছিল গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তবে এখন সেই বৃষ্টির পরিমাণ অনেকটাই কমেছে। এদিকে আজও সকাল থেকে আংশিক মেঘলা হয়ে রয়েছে কলকাতার আকাশ। কখনও মেঘের পাশ থেকে রোদকে উঁকি দিতে দেখা যাচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মৌসুমী অক্ষরেখার প্রভাবে, আগামী কয়েকদিন রাজ্য জুড়ে চলবে বৃষ্টি। কখনও ঝিরঝিরে আবার কখনও মুষলধারে বৃষ্টি নামবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গে।

আরও পড়ুন- নড়ে চড়ে বসল পুরসভা, বারাসাতে বন্ধ ৩টি টিকাদান শিবির - দুর্নীতি নিয়ে বিস্ফোরক শান্তনু ঠাকুর

আজও কলকাতা ও তার পাশ্ববর্তী জেলা হাওড়া, হুগলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। তবে সন্ধের দিকে বৃষ্টি না হলেও আংশিক মেঘলা থাকবে আকাশ। এছাড়া ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও বাঁকুড়ায় সকাল থেকেই মেঘলা রয়েছে আকাশ। বেলার দিকে আজ এই জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বৃষ্টি হলেও অস্বস্তিকর গরম থাকবেই। 

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে মৌসুমী অক্ষরেখা। এর প্রভাবেই চলতি সপ্তাহে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে প্রায় সব জেলাতেই। তার মধ্যে দক্ষিণবঙ্গের দু-একটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে মুর্শিদাবাদ ও বীরভূমে। উত্তরবঙ্গ জুড়েও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস।

আরও পড়ুন- উত্তরপ্রদেশের ভোটেও মমতার 'খেলা হবে', তৃণমূলের বই থেকে পাতা ধার নিল সপা

তবে রাজ্যে বর্ষা প্রবেশ করলেও এই মুহূর্তে কিছুটা বেগ হারিয়েছে বর্ষা। তবে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আর কয়েকদিনের মধ্যেই জোরালো আকার নিতে চলেছে বর্ষা। জুলাই মাসের আগে মৌসুমী বায়ুর দাপটে বর্ষার প্রবল বর্ষণ শুরু হওয়ার কথা নয়। তবে জুলাই মাস থেকে প্রবল বৃষ্টিপাত হতে পারে।  

Share this article
click me!