কোভিডে প্রাণ গেল পুরুলিয়ার শীর্ষস্থানীয় স্বাস্থ্য আধিকারিকের, শোকের ছায়া স্বাস্থ্য মহলে

পুরুলিয়া জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা যায় রবিবার ভোরে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলাকালীন মারা যান তিনি। এদিকে মুখ্য স্বাস্থ্য আধিকারিকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন পুরুলিয়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক কুনাল কান্তি দে।

Jaydeep Das | Published : Jan 2, 2022 12:52 PM IST

রাজ্যে কোভিডের গ্রাফ যখন ক্রমশ ঊর্ধ্বমুখী, যখন আগামীকাল থেকেই আংশিক লকডাউন(Partial Lockdown) ঘোষণা করেছে নবান্ন, ঠিক সেই মুহূর্তে খারাপ খবর এল রাজ্যের প্রান্তিক জেলা পুরুলিয়া থেকে। কোভিড আক্রান্ত হয়ে মারা গেলেন(Covid infected and died) পুরুলিয়ার ডেপুটি সিএমওএইচ ১ সত্যনারায়ন চৌধুরী। পুরুলিয়া জেলা স্বাস্থ্য দফতর(Purulia District Health Department) সূত্রে জানা যায় রবিবার ভোরে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা চলাকালীন মারা যান তিনি। এদিকে সত্যনারায়ন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন পুরুলিয়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক(Chief Health Officer of Purulia) কুনাল কান্তি দে। এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, ডেপুটি সি এম ও এইচ ১ সত্য নারায়ণ চৌধুরীর মৃত্যু অত্যন্ত দুঃখজনক ঘটনা। উনি বেশ কয়েক বছর থেকে পুরুলিয়া জেলায় কাজ করছিলেন। জনস্বাস্থ্য সহ স্বাস্থ্য পরিকাঠামো(Health infrastructure), ওষুধ মেশিনারি সংক্রান্ত কাজের দায়িত্বে তিনি একজন দক্ষ আধিকারিক ছিলেন। ওনার মৃত্যু আমাদের স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে একটা বড় আঘাত। কোভিডের তৃতীয় ঢেউ আমাদের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। আজ আমাদের মানসিক পরিস্থিতি খুব খারাপ। আমাদের বাকি কাজগুলো যাতে ঠিক মতো হয় সে ব্যবস্থা করছি। আজকের দিনে ওনার মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত।

এদিকে রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি পুরুলিয়া জেলায় প্রথম দিকে করোনার গ্রাফ নিম্নমুখী থাকলেও তা আবার বাড়তে শুরু করেছে। নতুন বছরের দ্বিতীয় দিনেই জেলার করোনা সংক্রমণ সংখ্যা চল্লিশের কাছাকাছি বলে জেলা সাস্থ্য দফতর থেকে জানা যায়। করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হতেই কড়া সিদ্ধান্ত নিয়েছে পুরুলিয়া জেলা প্রশাসন। আজ করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এবং মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করতে রাস্তায় নামেন জেলা শাসক রাহুল মজুমদার এবং পুরুলিয়া পৌরসভার প্রশাসক নবেন্দু মাহালি। পুরুলিয়া শহরের বড় হাট বাস স্ট্যান্ড এবং বিভিন্ন জনবহুল এলাকায় পথচলতি মানুষদের মুখে মাস্ক ব্যবহার না করার জন্য কড়া ধমকও দেওয়া হয়। ইতিমধ্যেই মুখে মাস্ক না নেওয়ার জন্য জরিমানা করতে শুরু করেছে পুলিশ প্রশাসন।

আরও পড়ুন-একনজরে রাজ্যে লকডাউন নির্দেশিকা, রাজ্যব্যাপী জারি বিধিনিষেধ গুলি জেনে নিন বিশদে

তবে নতুন বছরের দ্বিতীয় দিনেই জেলা স্বাস্থ্য দপ্তরের উচ্চপদস্থ কর্তার কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় বেশ থমথমে পরিবেশ তৈরি হয়েছে জেলায়। সেই সঙ্গে বাড়ছে উদ্বেগ। শোকের ছায়া নেমে এসেছে স্বাস্থ্য মহলে। তবে পুরুলিয়া পৌরসভার প্রশাসক নবেন্দু মাহালি জানান পুরুলিয়া শহরে কোভিড নিয়ন্ত্রণের জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হচ্ছে প্রশাসনের তরফে। অযথা আতঙ্কিত না হয়ে সাবধান এবং সচেতন থাকার জন্য সাধারণ মানুষের কাছে আবেদনও করেন তিনি।

Share this article
click me!