তীব্র আতঙ্কের ছায়া গোটা গ্রামেই, নতুন হামলার ভয়ে ভিটে ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে বগটুইয়ের বাসিন্দারা

মূল ঘটনার পর দীর্ঘসময় কেটে গেলেও এখনও মূল অভিযুক্তদের গ্রেফতার করা সম্ভব হয়নি বলেই জানা যাচ্ছে। এদিকে এই ঘটনার জেরে একেবারে চরম আতঙ্ক জাঁকিয়ে বসেছে গোটা গ্রাম জুড়ে।
 

Jaydeep Das | Published : Mar 22, 2022 4:31 PM IST

তীব্র আতঙ্কের পরিবেশ রয়েছে গোটা গ্রাম জুড়েই। কোথাও শোনা যাচ্ছে মৃত্যুর প্রতিধ্বনি তো কোথাও আবার চাপা ক্ষোভে আঁচ গোটা গ্রাম জুড়েই। এদিকে ইতিমধ্যেই বাক্স-প্যাটরা গুছিয়ে গ্রাম ছেড়েছেন মৃত ভাদু শেখের পরিবার। সোমবার সন্ধেয় রামপুরহাট (Rampurhat) ১ নম্বর পঞ্চায়েত সমিতির বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু খুন হওয়ার পরই অগ্নিগর্ভ হয়ে ওঠে বগটুই গ্রাম। চলতে থাকে দেদার বোমাবাজি। আতঙ্কে ঘরের ভেতর থেকে তালা বন্ধ করে দিয়েছিলেন বাড়ির মহিলারা। কিন্তু তাতে বিশেষ কাজ হয়নি। ঘরের বাইরে থেকে ঘরের ভেতরে পেট্রল ছড়িয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ। তারপরই গ্রামের পশ্চিমপাড়ার একাধিক বাড়িতে আগুন লাগানো হয় বলে অভিযোগ। এই নক্কারজনক ঘটনাতেই বর্তমানে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। যা নিয়ে উত্তাল বাংলার রাজ্য-রাজনীতি (West Bengal Politics)। 

এদিকে মূল ঘটনার পর দীর্ঘসময় কেটে গেলেও এখনও মূল অভিযুক্তদের গ্রেফতার করা সম্ভব হয়নি বলেই জানা যাচ্ছে। এদিকে এই ঘটনার জেরে একেবারে চরম আতঙ্ক জাঁকিয়ে বসেছে গোটা গ্রাম জুড়ে। আতঙ্কে মুখ খুলতে চাইছেন না গ্রামের অনেক বাসিন্দারাই। বহু পুরুষই ইতিমধ্যে পুলিশি জেরার ভয়ে গ্রাম ছেড়ে পালিয়েছে। সকলের চোখে মুখেই ভয়ের ছাপ স্পষ্ট। আর সেই কারণেই আর গ্রামে থাকতে চাইছে না অনেক পরিবার। ইতিমধ্যেই ট্র্যাঙ্কে, ভ্যানে জিনিসপত্র ভরে, বাসনপত্র, দরকারি জিনিসপত্র সঙ্গে নিয়ে বাড়ি ছেড়ে অন্যত্র চলে যেতে যাচ্ছেন তাঁরা। কেউ কেউ উঠছেন নিকট আত্মীয়দের বাড়িতে। কেউ কোনও সঠিক আস্তানার খোঁজ না পেয়েও ভয়ের কারণেই মূল গ্রাম ছাড়ছেন।

আরও পড়ুন- ‘সেক্স পজিটিভিটি’ নিয়ে সঠিক ধারণাই তৈরি করতে পারে সুস্থ সম্পর্ক, সহজেই দূর করুন যৌনতা নিয়ে জড়তা

সকাল থেকেই গ্রাম ছাড়তে শুরু করেন অনেকে। এদিকে রামপুরহাট কাণ্ডে ইতিমধ্যেই প্রশ্নের মুখে পড়েছে পুলিশের ভূমিকা। প্রশ্ন উঠছে ভাদু হত্যাকাণ্ডের পরেও কেন গ্রাম নিরাপত্তা বাড়ালো না পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনায় ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। যা নিয়েও বিস্তর চাপানউতর চলছে বাংলার রাজনৈতিক মহলে। এদিকে মঙ্গলবার সন্ধে ৭টা নাগাদ বাড়ির সমস্ত আসবাবপত্র ইঞ্জিনভ্যানে চাপিয়ে নিয়ে গ্রাম ছাড়ে ভাদুর পরিবার। পরিবারের ১৬ জন সদস্য গ্রাম ছাড়েন। ভাদুর পরিবারের বক্তব্য, নিরাপত্তার অভাব বোধ করার কারণেই গ্রাম ছাড়লেন তারা।

আরও পড়ুন- ‘গ্রেফতার করলে দোষী হয় না, আদালতে প্রমান করতে হয়’, অভিষেক ইস্যুতে ফের সরব কুণাল

আরও পড়ুন- আর যেতে হবে না সিনেমা হল, স্মার্টফোনেই চলবে থ্রিডি ভিডিও, নয়া আবিষ্কারে সাড়া ফেলল আইআইটি মাদ্রাজ

Share this article
click me!